You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পাকিস্তান
৫ই মার্চ ১৯৬৯
জনগণের প্রতি শেখ মুজিবের আহ্বান : গুলিবর্ষণে নিহতদের রিলিফ তহবিলে মুক্তহস্তে দান করুন

শেখ মুজিবর রহমান আন্দোলন চলাকালীন গুলীবর্ষণে নিহতদের উক্ত তহবিলে মুক্ত হস্তে দান করার জন্য দেশের জনগণ, বিশেষ করে পূর্ব পাকিস্তানীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।
গতকাল মঙ্গলবার ঢাকায় এপিপি প্রকাশিত খবরে প্রকাশ, জনগণের উক্ত কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে শেখ মুজিবর রহমান বলেন যে, যে সমস্ত বীর সন্তান জনস্বার্থকে সর্বোচ্চে স্থান দিয়েছি তাঁদের জন্য আমরা কমপক্ষে দোয়া করতে পারি।
শেখ মুজিবর রহমান বলেন যে, পূর্ব পাকিস্তানের সাম্প্রতিক গণঅভ্যুত্থানের সময় শাসকচক্রের নির্যাতনে বহু মূল্যবান প্রাণ নষ্ট হয়েছে। এছাড়া আরো বহুসংখ্যক ব্যক্তি আহত ও পঙ্গু হয়ে গেছেন। জনগণের অধিকার ও স্বাধীনতা প্রতিষ্ঠার জন্য যারা চরম আত্মত্যাগের ইতস্ততঃ করেনি, জনগণ সঠিকভাবেই তাদের সাহায্যে এগিয়ে আসার প্রয়োজনীয়তা অনুভব করেছেন।
শেখ মুজিব বলেন, জনগণের এই ইচ্ছা অনুযায়ীই রেসকোর্স ময়দানে অনুষ্ঠিত সভায় আমি ঘোষণা করেছিলাম যে, গুলীবর্ষণে হতাহতদের পরিবারবর্গকে সাহায্যের উদ্দেশ্যে একটি রিলিফ কমিটি গঠন করা হবে।
তিনি বলেন উক্ত ঘোষণা অনুযায়ীই আমি রিলিফ কমিটি গঠনের বিষয় ঘোষণা করি। এই কমিটি ইস্টার্ণ মার্কেন্টাইল ব্যাংকে একাউন্ট খুলছে।
শেখ মুজিবর রহমান জানান যে, এই কমিটির তহবিলে অর্থ প্রেরণ করতে হলে ইস্টার্ন মার্কেন্টাইল ব্যাঙ্কের যে কোন শাখায় অর্থ প্রেরণ করলেই চলবে। দাতাদের নাম ও তাদের প্রেরিত অর্থের পরিমাণ কমিটির আহ্বায়ক জনাব তফাজ্জল হোসেন দৈনিক ইত্তেফাক এই ঠিকানায় প্রেরণের অনুরোধ করা হয়েছে।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!