You dont have javascript enabled! Please enable it!

বঙ্গবন্ধুর ভাষণসমগ্র | ফরিদপুর | ২৮ ফেব্রুয়ারি ১৯৫৭ ঢাকা

১৯৫৭ সালের ২৮ ফেব্রুয়ারি ফরিদপুরের বিশাল জনসভায় দেয়া বঙ্গবন্ধুর ভাষণটি পাঠকের জন্য অডিও করে দিয়েছেন কণ্ঠযোদ্ধা Tahia Tabassum Trena.
অডিও আকারে ওয়েবসাইটে দেয়া হল। পূর্নাঙ্গ টেক্সটও যুক্ত হয়েছে। ভিডিও আকারে ইউটিউবে দেয়া হয়েছে। আপনি যেখানেই থাকুন খুব সহজেই ভাষণটি শুনতে পারেন। ধীরে ধীরে সংগ্রামের নোটবুক বঙ্গবন্ধুর প্রায় চারশত ভাষণ পাঠকের কাছে সহজভাবে পৌঁছে দিতে অঙ্গীকারবদ্ধ।
জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।
অডিও শুনুন –

 

ফরিদপুরের বিশাল জনসভায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

২৮ ফেব্রুয়ারি ১৯৫৭

ফরিদপুর

বর্তমান সরকারের প্রচেষ্টায় প্রদেশ অধিক ক্ষমতা লাভ করিয়াছে। ফলে ইহা প্রদেশকে শিল্পায়িত করিবার পক্ষে যথেষ্ট সহায়ক হইবে। সরকার কখনো কোন লোকের অন্যায়মূলক ও দুর্নীতিমূলক কার্যকলাপ বরদাশত করিবে না। বরং সরকার উহাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা অবলম্বন করিবেন।

দেশের গুরুতর সংকটের সময় বর্তমান সরকার কার্য্যভার গ্রহণ করেন। তখন দেশে নানারূপ সমস্যা বিদ্যমান ছিলো। বিশেষ চেষ্টার দরুন তখন প্রদেশের খাদ্য সংকটের মোকাবিলা করা সম্ভবপর হইয়াছে। খাদ্য সংকটের সহিত মোকাবিলা করার জন্য সরকারকে বহু অর্থ ব্যয় করিতে হইয়াছে।

সরকার এই মহুকুমার টেস্ট রিলিফ বাবদ প্রায় ৩ লক্ষ ৫০ হাজার টাকা মঞ্জুর করিয়াছেন। প্রদেশের অন্যান্য স্থানেও টেস্ট রিলিফের কাজ সুষ্ঠুভাবে পরিচালিত হইয়াছে।

Reference:

দৈনিক আজাদ, ১ মার্চ ১৯৫৭

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!