You dont have javascript enabled! Please enable it!

২৬ ডিসেম্বর ১৯৭১ঃ মুজিব বাহিনীর কমান্ডারদের নাম জানালেন শেখ মনি

মুজিব বাহিনীর পূর্বাঞ্চলীয় কম্যান্ড প্রধান শেখ ফজলুল হক মনি চট্টগ্রামে এক বিবৃতিতে বলেছেন আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি কতিপয় মিথ্যাচারী মুজিব বাহিনীর নাম ভাঙ্গিয়ে জোরপূর্বক চাদা আদায় জনগনের উপর চড়াও হওয়া সহ নানাবিধ অপকর্ম করে যাচ্ছে। কেউ কেউ মুজিব বাহিনীর স্থানীয় কম্যান্ডার পরিচয়ও দিচ্ছে এবং প্রকাশ্য অস্র নিয়ে ঘোরাফেরা করছে। তিনি বলেন মুজিব বাহিনী একটি নাম মাত্র প্রতিষ্ঠান নহে ইহা সুসংগঠিত প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের সবাই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত নিবেদিত প্রান কর্মী। এ প্রতিষ্ঠানের নিষ্ঠাবান কর্মীরা বাংলাদেশের মানুষের স্বাধীনতা সংরক্ষন ও অধিকার প্রতিষ্ঠার জাগ্রত প্রহরী। তাই কোন ভুয়া মুজিব বাহিনী কমান্ডার যাতে কাউকে হয়রানী করতে না পারে মিথ্যা পরিচয়ে চাদা না তুলতে পারে সে জন্য মুজিব বাহিনী কমান্ডারদের কাঠামো ঘোষণা করা হল।
চট্টগ্রাম জেলা অংশ ও পার্বত্য চট্টগ্রাম জেলাঃ প্রধান আব্দুল মান্নান সম্পাদক চট্টগ্রাম শহর আওয়ামী লীগ প্রধান উপদেষ্টা আবু সালেহ এমএনএ উপদেষ্টা আবসার উদ্দিন, সিদ্দিক আহমেদ, মোঃ ইব্রাহিম, জালাল উদ্দিন আহমেদ, সাবের আহম্মদ আসগরি, মোঃ হারিস, মৌলবি সৈয়দ আহমেদ।
চট্টগ্রাম জেলা অংশ ও শহরঃ এসএম ইউসুফ প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহমেদ চৌধুরী, নুরুন্নবি চৌধুরী, গোলাম ফোরকান, মইনুদ্দিন খান বাদল, মোঃ ইব্রাহিম, জালাল উদ্দিন, সালাহ উদ্দিন হারুন, মোঃ ইদ্রিস।
কমিটি অনতিবিলম্বে থানা কমিটি কেন্দ্রের অনুমোদন ক্রমে ঘোষণা করবেন। চট্টগ্রাম জেলা অংশ ও পার্বত্য চট্টগ্রাম জেলা কমিটির অফিস ইতিমধ্যে চট্টগ্রাম উন্নয়ন কতৃপক্ষ অফিসে স্থাপন করা হয়েছে। জনগণকে যে কোন অভিযোগের ক্ষেত্রে এ অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। এ কমিটি তাদের অধীনে সাত টি আঞ্চলিক কমিটি গঠন করবে।
শহর সাব সেক্টর গঠন কোঁতওয়ালী ডাঃ মাহবুব আলম, পাচলাইশ অংশ জামাল উদ্দিন আহমদ,
নাসিরাবাদ শিল্প এলাকা মোঃ শাহজাহান, কালুরঘাট শিল্প এলাকা মোস্তাফিজুর রহমান, ডবল মুরিং অংশ আব্দুল্লাহ আল হারুন, বন্দর হালিশহর পতেঙ্গা ডাঃ মাহফুজুর রহমান, কাটলি পাহাড়তলি আজিজুল হক। এ ছাড়াও এ কমান্ডে তিন অধিনায়ক তার বাহিনী সহ রিজার্ভ থাকবেন তারা হলেন ডাঃ জাফরুল্লাহ, কাজী এনামুল হক দানু, রবিউল হোসেন কচি
এ ছাড়াও কতক থানা অধিনায়ক মনোনয়ন দেয়া হয় তারা হলেন মিরেসশরাই ইরফানুল হক, সীতাকুণ্ড ইউসুফ সালাহ উদ্দিন, রাউজান শওকত হাফিজ খান রুশ্নি, হাট হাজারী ফজলুল হক, ফটিকছড়ি আনোয়ারুল আজিম, রাঙ্গুনিয়া নুরুল আলম, সন্দীপ রফিকুল ইসলাম।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!