You dont have javascript enabled! Please enable it!

আলােচনা সাপেক্ষে
২৫ মার্চ গণ-পরিষদের অধিবেশন স্থগিত
ইয়াহিয়া-মুজিবর-ভুট্টোর মিলিত বৈঠক

নয়াদিল্লী, ২২ মার্চ (ইউ-এন আই) – আজ এক ঘােষণায় পাকিস্তানের প্রেসিডেন্ট জেনারেল ইয়াহিয়া খান জাতীয় পরিষদের অধিবেশন স্থগিত রেখেছেন। আগামী ২৫ মার্চ এই অধিবেশন অনুষ্ঠানের কথা ছিল।
জেনারেল ইয়াহিয়া খান বলেছেন যে পাকিস্তানের উভয় অংশের নেতাদের সঙ্গে আলােচনার মাধ্যমে যাতে সংবিধান সংক্রান্ত প্রশ্নগুলির বিষয়ে একটা মীমাংসায় পৌছান সম্ভব হয় সেই উদ্দেশ্যেই জাতীয় পরিষদের অধিবেশন স্থগিত ঘােষণা করা হয়েছে।
এই দ্বিতীয়বার জাতীয় পরিষদের অধিবেশন স্থগিত ঘােষণা করা হল। জেনারেল ইয়াহিয়া খান, শেখ মুজিবর রহমান এবং পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান শ্রী জেড এ ভুট্টোর মধ্যে ৭৫ মিনিট আলােচনার পর জাতীয় পরিষদের অধিবেশন স্থগিত ঘােষণা করা হয়েছে। এই প্রথম পাকিস্তানের তিন নেতা একত্রে এক বৈঠকে মিলিত হয়েছেন।
‘পাকিস্তান বেতারে’ উপরােক্ত তথ্য উল্লেখ করে বলা হয়েছে যে জেনারেল ইয়াহিয়া খান সত্বরই জাতির উদ্দেশ্যে এক বেতার ভাষণ দেবেন।
উল্লেখ্য যে ইতিপূর্বে জেনারেল ইয়াহিয়া খান স্বেচ্ছায় জাতীয় পরিষদের অধিবেশন স্থগিত রেখেছেন কিন্তু এবার শেখ মুজিবরের সঙ্গে পরামর্শ করেই অধিবেশন স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আজ জেনারেল ইয়াহিয়া খান, শেখ মুজিবর ও শ্রী ভুট্টোর মধ্যে যে আলােচনা হয়েছে তাতে নেতৃত্রয়ের কোন সহকারী বা পরামর্শদাতা উপস্থিত ছিলেন না। ইয়াহিয়া খান শেখ মুজিবর বৈঠকের আজ ষষ্ঠ দিন।

সূত্র: কালান্তর, ২৩.৩.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!