You dont have javascript enabled! Please enable it!

২৭ ফেব্রুয়ারি, ১৯৭১
• পূর্ব পাকিস্তানের গভর্নর ভাইস এডমিরাল আহসান পশ্চিম পাকিস্তান থেকে ঢাকায় প্রত্যাবর্তন করে আওয়ামী লীগ প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসভবনে এক রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হন। জাতীয় পরিষদের অধিবেশন অনুষ্ঠান ও শাসনতন্ত্র প্রণয়ন প্রশ্নে পশ্চিম পাকিস্তানের যে রাজনৈতিক সঙ্কটের সৃষ্টি হয়েছে তার পরিপ্রেক্ষিতে এই বৈঠক। আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এডমিরাল আহসান বলেন, তিনি রাষ্ট্রপতির শ্রদ্ধা ও শুভেচ্ছা বহন করে এনেছেন।
• পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান জেড. এ. ভুট্টো প্রেসিডেন্ট ভবনে প্রেসিডেন্ট এ. এম. ইয়াহিয়া খানের সাথে এক সাক্ষাৎকারে মিলিত হন। পিপলস পার্টি প্রধান প্রেসিডেন্টের সাথে দুই ঘণ্টা স্থায়ী বৈঠকে দেশের শাসনতান্ত্রিক সঙ্কট নিয়ে আলোচনা করেন।
• পিপলস পার্টি প্রধান জুলফিকার আলী ভুট্টো হায়দরাবাদে এক জনসভায় বক্তৃতাকালে বলেন, তাঁর দল আসন্ন জাতীয় পরিষদের অধিবেশন বর্জন করেনি। তাঁদের অভিমত শোনা হবে এবং যুক্তিসঙ্গত হলে তা গ্রহণ করা হবে এমন আশ্বাস পেলেই তাঁরা অধিবেশনে যোগদান করবেন।
• পাকিস্তানে নিযুক্ত বুলগেরিয়ার রাষ্ট্রদূত অধ্যাপক আইভান নেনোভ সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে তাঁর বাসভবনে এক সাক্ষাৎকারে মিলিত হন।
• মার্কিন রাষ্ট্রদূত জোসেফ ফারলেনড মুজিবের সাথে দেখা করার জন্য ঢাকা পৌঁছেছেন

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!