You dont have javascript enabled! Please enable it!

৯ ডিসেম্বর ১৯৭১ঃ আন্তজার্তিক

পাক ভারত যুদ্ধে সউদি আরবের প্রতিক্রিয়া

জাতিসংঘে সউদি আরব এর স্থায়ী প্রতিনিধি আল বারাদি সাধারন পরিষদে বলেন ভারত যদি পাকিস্তান হতে সৈন্য প্রত্যাহার না করে এবং শরণার্থীদের বাড়ি ঘরে ফিরে যেতে না দেয় তবে যুদ্ধ চালিয়ে যাওয়া ছাড়া পাকিস্তানের আর কোন পথ থাকবে না। কোন দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার নীতি ভারত লঙ্ঘন করেছে। তিনি বলেন বালটিক রাষ্ট্র সমুহের প্রতি সমর্থন দেয়ার জন্য সোভিয়েত ইউনিয়ন কে বহুদিন বলা সত্ত্বেও তারা তাতে রাজি হয়নি। তিনি আরও বলেন বহু দেশেই বিচ্ছিন্নতাবাদী আন্দোলন আছে। কোন দেশের সব লোক একই রকম নয়। ভারত এর ব্যাতিক্রম নয় এবং ভারতের নেতার চান না ভারত খণ্ড বিখণ্ড হয়ে যাক। ইসলামাবাদে সউদি দুতাবাস সরকারের পক্ষে অনুরূপ বিবৃতি দিয়েছে। তিনি বলেন ভারতের নগ্ন আক্রমনের নিন্দা জানিয়ে বিশ্ব এর সকল দেশকে ভারতের এই তৎপরতা বন্ধের প্রচেষ্টা নেয়া উচিত।

পাকিস্তান সরকারি মুখপাত্র

একজন সরকারি মুখপাত্র জাতিসংঘের সাধারণ পরিষদে উত্থাপিত প্রস্তাবকে অভিনন্দন জানিয়ে বলেন কতিপয় অন্ধ অনুসারী ছাড়া হামলাকারী ভারত এবং তার সহযোগী সোভিয়েত ইউনিয়নের সঙ্গে আর কেউ নেই। তারা পুরোপুরি নিঃসঙ্গ হয়ে পড়েছে। এটা গুরুত্বপূর্ণ যে পূর্ব ইউরোপীয় দেশ রুমানিয়া ও যুগোস্লভিয়া প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে।
পাকিস্তান সরকারের মুখপাত্র, মার্কিন সরকারের মুখপাত্র গতকাল সাংবাদিক সম্মেলনে বাংলাদেশের সাথে গোপন আলোচনা ও আপোষ প্রচেষ্টা বর্তমান যুদ্ধের দরুন পণ্ড হয়েছে বলে যে কথা বলেছেন তা সম্পূর্ণ অস্বীকার করেছেন।

 

 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!