You dont have javascript enabled! Please enable it!

১৬ ফেব্রুয়ারী ১৯৭১
জহুরুল হকের মৃত্যুবার্ষিকী পালন। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন। জহুরুল হকের মাজারে শেখ মুজিবের শ্রদ্ধা নিবেদন। জহুর স্মরণে ছাত্র লীগের স্মরণ সভা। আবুল হাসিম প্রধান অতিথি।
আওয়ামী লীগের জাতীয় ও প্রাদেশিক পার্লামেন্টারি সভা অনুষ্ঠিত গণতান্ত্রিক রায় নস্যাৎ কারীদের প্রতি শেখ মুজিবের কঠোর হুশিয়ারি। আগুন নিয়ে খেলা না করার জন্য আবেদন । উভয় পরিষদে যে কোন ক্ষমতা নেয়ার জন্য শেখ মুজিবের প্রতি দায়িত্ব অর্পণ।
৬ দফার প্রশ্নে আপোষ না করিলে পিপিপি জাতীয় পরিষদের অধিবেশনে যোগ না দেয়ার হুমকি। সমগ্র পাকিস্তান জুড়ে প্রতিবাদ ।
বুগতির সন্মানে বুড়িগঙ্গায় নৌ বিহার ও নারায়ন গঞ্জ ক্লাবে নৈশভোজ। আওয়ামী লীগের অল পাকিস্তান সমাজ কল্যাণ সম্পাদক মস্তফা সারওয়ার (কবরির স্বামী) দায়িত্ব পালন করছেন। তার সাথে বেলুচ আওয়ামী লীগ নেতারাও আছেন।
হায়দ্রাবাদ – বেদিন থেকে নির্বাচিত পিপিপি নেতা আলি আহমেদ খান তালপুর ৬ দফা প্রশ্নে বুগতির বক্তব্বের নিন্দা জানিয়েছেন।
• জামাতে ইসলামের আমীর মওলানা আবুল আলা মওদুদী বলেন, জনগণের প্রতিনিধি হিসেবে যারা নির্বাচিত হয়েছেন তাদের সকলেরই অধিবেশনে অংশগ্রহণ করা উচিত। তিনি বলেন যে, সংখ্যালঘিষ্ঠ ছোট বড় সব পার্টির নিজস্ব শাসনতান্ত্রিক খসড়া পেশ করা উচিত নয়। কেবল সংখ্যাগরিষ্ঠ দলেরই খসড়া পেশ করা উচিত ।
• কাউন্সিল মুসলিম লীগ অল পাকিস্তান প্রধান মিয়া মমতাজ মোহম্মদ খান দৌলতানা প্রেসিডেন্ট জেনারেল মোহাম্মদ ইয়াহিয়া খান এর সাথে প্রেসিডেন্ট ভবনে সাক্ষাৎ করেন।
• পাকিস্তান জমিয়তে উলামা-ই-ইসলামের সাধারণ সম্পাদক মওলানা মুফতি মাহমুদ জাতীয় সংহতি ও অখণ্ডতার স্বার্থে জাতীয় রাজনীতির ক্ষেত্রে ধৈর্য ও সহনশীলতা বজায় রাখার আহবান জানান। ঢাকায় জাতীয় পরিষদের অধিবেশনে যোগদানের ব্যাপারে পিপলস পার্টির সিদ্ধান্ত সম্পর্কে তিনি বলেন, জাতীয় অখণ্ডতার স্বার্থ যাতে উন্নিত হয় রাজনৈতিক নেতাদের তেমন ভূমিকা গ্রহণ করা উচিত। তিনি আশা প্রকাশ করেন যে, শেখ মুজিব তাঁর ৬-দফা কর্মসূচির সমন্বয় সাধন করবেন।
• সিন্ধু জাতীয় ছাত্র ফেডারেশন ভবিষ্যৎ শাসনতন্ত্রে বাংলাদেশের ন্যায় সিন্ধুসহ অন্যান্য প্রদেশেও পূর্ণ স্বায়ত্তশাসন প্রদানের নিশ্চয়তা বিধানের জন্য জাতীয় পরিষদের সদস্যদের প্রতি আহবান জানান।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!