You dont have javascript enabled! Please enable it!

২৬ নভেম্বর ১৯৭১ঃ মন্ত্রী সভার সদস্যদের কার্যক্রম

গভর্নর ডা. মালিক
গভর্নর ডা. মালিক পশ্চিম পাকিস্তানে এপিপির সাথে এক সাক্ষাৎকারে বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারত আনুষ্ঠানিক যুদ্ধ শুরুর পর এক্ষনে কতিপয় চরম বিদ্রোহী ও ভারতীয় চরেরা এখন বুঝতে পেরেছে, স্বাধীন বাংলাদেশ আন্দোলন আসলে একটা ভাঁওতা মাত্র। তিনি বলেন, আ’লীগের বেশ কিছু গুরুত্বপূর্ণ নেতাও বর্তমানে বুঝতে পেরেছে যে, তারা তাদের নেতাদের দ্বারা প্রতারিত হয়েছে এবং এরা দেশে ফেরার জন্যে বর্তমানে উদগ্রীব। তিনি সেনাবাহিনীর ভূমিকার প্রশংসা করে বলেন, রাজাকার, আল-বদর ও মুজাহিদদের সহায়তায় বীর সশস্ত্র বাহিনী শত্রুদের উপর চরম আঘাত হানবে।
গভর্নর মালিক আজ প্রেসিডেন্ট ইয়াহিয়া খানের সাথে সাক্ষাৎ করেছেন।
মোশাররফ হোসেন
পূর্ত বিদ্যুৎ সেচ মন্ত্রী একেএম মোশাররফ হোসেন ময়মনসিংহের মুক্তাগাছায় টাউন কমিটি ভবনে এক সভায় বলেছেন পাকিস্তানের ১২ কোটি লোক এখন ঐক্যবদ্ধ এবং যে কোন মূল্য এ পাকিস্তানের অখণ্ডতা ও সংহতি রক্ষায় পূর্বের চেয়ে বেশী প্রস্তুত রয়েছে। তিনি ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে আগুন নিয়ে না খেলার জন্য সতর্ক করে দেন। পূর্বাহ্ণে শহরে একটি মিছিল বের করা হয় মিছিলটি শহরের ভিতর প্রদক্ষিন করে এবং মন্ত্রীকে স্বাগত জানায়।
মোঃ ইসহাক
স্বায়ত্তশাসন মন্ত্রী মোঃ ইসহাক এক বিবৃতিতে পূর্ব পাকিস্তানে হামলার নিন্দা করে বলেন এতে তাদের আসল উদ্দেশ্য বুঝা গিয়েছে। তিনি বলেন ভারত এতদিন তার দেশে আশ্রয় নেয়া শরণার্থীদের জন্য কুম্ভীরাশ্রু প্রদর্শন করে আসছিল।
মুজিবুর রহমান
প্রাদেশিক তথ্যমন্ত্রী মুজিবুর রহমান এক বিবৃতিতে পূর্ব পাকিস্তানের উপর ভারতের জঘন্য হামলায় দেশের অখণ্ডতা ও সংহতি রক্ষায় পাকিস্তানের বারো কোটি মানুষ এক হয়ে হিন্দুস্থানের বিরুদ্ধে লড়াই করবে। তিনি ভারতের বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারন করে বলেন পাকিস্তান ধ্বংস করার ষড়যন্ত্রের পরিনাম ভারতের ধ্বংস ডেকে আনবে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!