You dont have javascript enabled! Please enable it!

১৩ নভেম্বর ১৯৭১ঃ বিবিধ

সবুর খান
কাইউম মুসলিম লীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক খান আব্দুস সবুর বলেছেন ভারতের প্রধান মন্ত্রী ইন্দিরা গান্ধী মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন তিনি পাকিস্তানের ক্ষতির জন্য আবোল তাবোল বকছেন। মিসেস গান্ধীকে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন তিনি ঠাণ্ডা যুদ্ধকে গরম যুদ্ধে পরিনত করতে চাইলে তিনি তার সমুচিত জবাব পাবেন। বর্তমান সঙ্কটে ভারতের জড়িত থাকার বিষয় এড়িয়ে যাওয়ার জন্য তিনি পূর্ব পাকিস্তানের সঙ্কটকে পাকিস্তান এবং বাংলাদেশের সমস্যা বলে যাচ্ছেন। তিনি বলেন গান্ধীর সাম্প্রতিক বিদেশ সফরে একটা ভাল কাজ হয়েছে তা হল সারা বিশ্ব জানতে পেরেছে বর্তমান সঙ্কট ভারতের সৃষ্ট এবং ভারত যুদ্ধের পায়তারা করছে।
ভবিষ্যৎ শাসনতন্ত্র
প্রেসিডেন্ট ইয়াহিয়া খান বিদেশী সংবাদ মাধ্যমে বলেছেন ভবিষ্যৎ শাসনতন্ত্রে ভাইস প্রেসিডেন্ট এর একটি পদ রাখা হবে এবং তার দপ্তর হবে ঢাকায়। আর উপ প্রধানমন্ত্রীর পদও রাখা হবে। এ সকল পদের জন্য রাজনৈতিক সমঝোতার কোন অসুবিধা হবে না। সবাই ধারনা করছে ভূট্টো প্রধানমন্ত্রী এবং নুরুল আমীন উপ প্রধানমন্ত্রী পদ পেতে যাচ্ছেন কারন ভূট্টো ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর মত আচরণ করছেন।
নওয়াজেশ আহমেদ
কৃষি ও খাদ্য মন্ত্রী নওয়াজেশ আহমেদ আহমেদ সিলেটে রাজাকার ও শান্তি কমিটির সদস্যদের এক সভায় বলেছেন পাকিস্তানীরা তাদের মাতৃভূমির প্রতি ইঞ্চি জমি রক্ষা করতে ভারতের হীন ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। তিনি বলেন ভারতের জোর হুমকি সত্ত্বেও পাকিস্তান যুদ্ধ চায়না। যদি তারা যুদ্ধ চাপিয়ে দেয়া হয় তবে তারা ১৯৬৫ সালের মতই ভারতকে সমুচিত জবাব দিবে। তিনি বলেন সিলেটের জনগন গণভোটের মাধ্যমে পাকিস্তানে যুক্ত হয়েছিল তারা কোনোদিন ভারতের দাস হতে যাবে না। পরে তিনি শাহজালালের মাজার জিয়ারত করেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!