You dont have javascript enabled! Please enable it!

১২ নভেম্বর ১৯৭১ঃ বিবিধ

খান সবুর
কাইউম মুসলিম লীগের সাধারন সম্পাদক খান আব্দুস সবুর বলেছেন ইন্দিরা গান্ধী যদি কোল্ড ওয়ারকে হট ওয়ারে পরিনত করতে চান তবে তার সমুচিত জবাব পাবেন। তিনি বলেন ইন্দিরা গান্ধী মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন এবং পাকিস্তানের ক্ষতি করার জন্য আবোল তাবোল ও বিরূপ কথাবার্তা বলছেন। সম্প্রতি ইন্দিরা গান্ধীর একাধিক রাষ্ট্র সফরে একটি ভাল কাজ হয়েছে যে সে সকল দেশ এখন বুঝতে পেরেছে যে সমস্যা গুলি ভারতেরই সৃষ্ট। তিনি বলেন জাতিসংঘের মহাসচিবের প্রস্তাব অগ্রাহ্য করে ইন্দিরা গান্ধী এ কথা পরিস্কার করে দিয়েছেন ভারত বিশ্ব সংস্থাকে তোয়াক্কা করে না। সীমান্তে ক্রমাগত গোলাবর্ষণ ও অনুপ্রবেশকারী প্রেরন এবং চরম ব্যাবস্থাদি গ্রহনের মাধ্যমে ভারত সীমান্ত পরিস্থিতির চূড়ান্ত অবনতি ঘটিয়েছে।
মানিকগঞ্জে নওয়াজিশ আহমেদ চৌধুরী
মানিকগঞ্জে এক জনসভায় নওয়াজিশ আহমেদ চৌধুরী ভারতের অন্তর্ঘাত মুলক তৎপরতার অন্তর্নিহিত বিপদ সম্পর্কে জনগণকে সতর্ক করে দেন। তিনি বলেন পাকিস্তানকে শক্তিশালী হতে দেখেই ৬৫ সালে ভারত যুদ্ধ শুরু করে এবং মার খায়। ভারতের চরেরা পূর্ব পাকিস্তানে দুর্ভিক্ষ সৃষ্টির জন্য রাস্তাঘাট গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান সমুহ ধ্বংস করছে। তারা স্বাধীন পূর্ব পাকিস্তান কায়েম চায়না তারা পূর্ব পাকিস্তান গ্রাস করতে চায়।
মানিকগঞ্জে অং শু প্রু চৌধুরী
মানিকগঞ্জে রাজাকার ও শান্তি কমিটির যৌথ সভায় অং শু প্রু চৌধুরী পাকিস্তানের সংহতি ও অখণ্ডতা রক্ষায় সর্বাত্মক প্রচেষ্টা চালানোর জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন বহু ত্যাগের বিনিময়ে পাকিস্তান অর্জিত হয়েছে। আমাদের এখন তা রক্ষা করতে হবে। তিনি রাজাকারদের সাফল্য এর ভূয়সী প্রশংসা করেন।
সাতক্ষীরায় একেএম ইউসুফ
রাজস্ব মন্ত্রী একেএম ইউসুফ সাতক্ষীরায় শরণার্থী প্রত্যাবর্তন কেন্দ্র পরিদর্শন করেন। সেখানে এক ভাষণে তিনি বলেন পাকিস্তানীরা ভারতীয় কারসাজী বুঝে গিয়েছে। তিনি বলেন পাকিস্তান সৃষ্টি হয়েছিল ইসলামের ভিত্তিতে। পাকিস্তানের শিক্ষা বেবস্থা হবে ইসলামী। তিনি বলেন মাদ্রাসা শিক্ষার জন্য আলাদা বোর্ড এবং দপ্তর চালু করা হয়েছে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!