You dont have javascript enabled! Please enable it!

১১ নভেম্বর ১৯৭১ ঃ বিবিধ

প্রেসিডেন্ট ইয়াহিয়া ‘ষড়যন্ত্র’, ‘গুপ্তচরবৃত্তি’ এবং ‘শত্রুদের’ সাহায্য করার দায়ে অভিযুক্ত ব্যক্তিদের বিচারের উদ্দেশ্যে সুপ্রীম কোর্টের একজন জজের নেতৃত্বে বিশেষ আদালত গঠনের ব্যবস্থা করে আদেশ জারি করেন। প্রেসিডেন্ট ৮ নভেম্বর এ আদেশ জারি করলেও আইন ও পার্লামেন্টারি বিষয়ক দফতর এদিন এ আদেশ প্রচার করে।

পরিখা খননের নির্দেশ
ঢাকা জেলা প্রশাসন এদিন এক বিজ্ঞপ্তিতে সকল সরকারি বেসরকারি ভবন, রাস্তার পাশে, বাজার ও পার্কের পাশে প্রাঙ্গণে পরিখা খননের নির্দেশ দেয়, যাতে করে সবাই শত্রুর বিরুদ্ধে জরুরী সময়ে অবস্থান নিতে পারে। সরকারী ভবনের পাশে সরকারী খরচে বেসরকারি ভবনের পাশে বাড়ির মালিক বা ভাড়াটিয়াকে নিজ খরচে পরিখা খনন করতে হবে। বেসরকারি দেশ রক্ষা বিভাগ বা পুলিশ প্রশাসন থেকে প্রয়োজনে পরামর্শ নিতে বলা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান
সরকারী প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলা সত্ত্বেও শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক পরিবেশেই ক্লাস চলছে। রোজা ঈদ হকি দলের বিশ্ব কাপ জয়লাভের ছুটির কারনে শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

শরণার্থীদের সম্পত্তি ফেরত
সরকার প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে ভারত থেকে ফিরে আসা সকল শরণার্থীদের সম্পত্তি ফেরত দেয়া হয়েছে। যারা আসেনি তাদের সম্পত্তির দিকেও নজর রাখা হচ্ছে। প্রকৃত মালিকরা চাইলেই তা ফেরত দেয়া হবে। এ প্রসঙ্গে ভারতীয় প্রচার মাধ্যমের সংবাদ মিথ্যা বলে জানানো হয়।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!