You dont have javascript enabled! Please enable it!

অক্টোবর ১৯৭১ হাতীবান্ধায় ব্যাপক লুঠতরাজ

(সংবাদদাতা) হাতীবান্ধা থানা পাঁচ মাইল ভেতরে ঢুকে বহু সংখ্যক খান সেনা ও রাজাকার ব্যাপকভাবে লুটতরাজ ও ঘরবাড়ীতে অগ্নি সংযােগ করে বিপুল ক্ষতি সাধন করছে বলেও খবর পাওয়া গেছে। গােতামারী গ্রামে আমাদের সংবাদদাতার বাড়ীতেও খান সেনারা লুঠতরাজ চালায়।

সােনার বাংলা (১) ॥ ১: ৭ ॥ ৩০ অক্টোবর ১৯৭১

দালাল জাফর খতম

কুষ্টিয়া, আমাদের প্রতিনিধি জানাচ্ছেন যে গত ১২ই অক্টোবর মুক্তিবাহিনী অতর্কিত আক্রমণ চালিয়ে ভেড়ামারা থানার পার্শ্ববর্তী গ্রাম হিরমদিয়খরের কুখ্যাত জামাত দালাল জাফর ডাক্তারকে খতম করেছেন। উল্লেখ করা যেতে পারে যে এই দালাল ভেড়ামারা ও পার্শ্ববর্তী গ্রামগুলিতে নানা ভাবে অত্যাচার চালিয়ে আসছিল। তার মৃত্যুতে অন্যান্য দালালেরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে এবং রাজাকার বাহিনীর অনেকে মুক্তি বাহিনীর কাছে আত্মসমর্পণ করতে শুরু করেছে। | কুষ্টিয়া-৯ই অক্টোবর আমাদের প্রতিনিধি জানাচ্ছেন যে সম্প্রতি নয় সদস্য বিশিষ্ট একটি মেডিকেল দল কুষ্টিয়ার বিভিন্ন মুক্ত অঞ্চলে বন্যাক্লিষ্ট ও দুস্থ মানুষের সেবায় বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ পত্রাদি বণ্টন করছেন। | পাবনা ৯ই অক্টোবর আমাদের পাবনাস্থ সংবাদদাতা জানাচ্ছেন যে গত ৯ই অক্টোবর দুবলায়ায় রাজাকার বাহিনীর ঘাটিতে আক্রমণ চালিয়ে ২২ জন রাজাকারকে খতম করেছেন। তিনি আরাে জানাচ্ছেন যে সমস্ত ইপি, আর বাহিনীর ভায়েরা পাকবাহিনীর হাতে ধরা পড়েছিলেন তাঁদের অনেকেই পালিয়ে এসে মুক্তি বাহিনীতে যােগ দিয়েছেন।

দাবানল ॥ ১ : ৪ ॥ ৩১ অক্টোবর ১৯৭১

রাজাকারদের আত্মসমর্পণ

জয়পাড়া থেকে আমাদের নিজস্ব সংবাদদাতা জানাচ্ছেন- গত ২৬শে অক্টোবর কিনাইমােল্লার ছেলেসহ ১২ জন রাজাকার অস্ত্রশস্ত্রসহ মুক্তিবাহিনীর হাতে আত্মসমর্পণ করে।

বাংলাদেশ (৪) ॥ ১: ১ ॥ ৩১ অক্টোবর ১৯৭১

সূত্র : গণমাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ – খন্ড – ০৪

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!