You dont have javascript enabled! Please enable it!

নৃশংস

[নিজস্ব বার্তা পরিবেশক] সম্প্রতি কুমিল্লার পয়ালগাছা অঞ্চলে পাক দস্যু বাহিনী নারকীয় তান্ডব চালায়। বহু ঘরবাড়ী ধ্বংস, বহু নর-নারী হত্যা ও নারী ধর্ষণ চালায়। শরিফা নামী ১৩ বছর বয়স্কা একটি বালিকার উপরে পরপর ১২ জন পাক দস্যু বলাকার চালায়। ফলে, বালিকাটি ঘটনাস্থলেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে। অপর এক খবরে প্রকাশ, সম্প্রতি দিনাজপুর জেলার বালিয়াডাঙ্গী থানার ফাঁসি দেওয়া গ্রামে অনুরূপ অত্যাচার চালাইবার সময় পাক সেনারা আমেনা নাম্নী একজন সদ্য প্রসুতির উপরও পাশবিক অত্যাচার চালায়। আমেনা মাত্র একদিন পূর্বে সন্তান প্রসব করে।

 নতুন বাংলা ॥ ১: ১১  ২৮ অক্টোবর ১৯৭১

গণহত্যার তদন্ত দাবি

পশ্চিম পাকিস্তান ন্যাশনাল আওয়ামী পার্টির দুই নেতা জনাব গােলাম মােহাম্মদ লেঘারি ও জনাব রশিদ আহমদ সিদ্দিকি পূর্ব বাঙলায় গণহত্যা সম্পর্কে সুপ্রিম কোর্টের বিচারপতিদের দ্বারা নিরপেক্ষ তদন্ত অনুষ্ঠানের দাবি করিয়াছেন। করাচীর ‘জং’ পত্রিকায় এই সংবাদ প্রকাশিত হয়। প্রকাশ, সিন্ধুর হায়দরাবাদে এক সাংবাদিক সম্মেলনে ভাষণ দানকালে নেতৃদ্বয় এই দাবি জানাইয়া বলেন যে, ইহাতে ইয়াহিয়া চক্রের মিথ্যা প্রচারণার ধুম্রজাল ভেদ করিয়া প্রকৃত সত্য প্রকাশ পাইবে।

ওসমানী

পাকিস্তানের জঙ্গী সরকার পাকিস্তান ন্যাশনাল আওয়ামী পার্টির সাধারণ সম্পাদক মাহমুদুল হক ওসমানীকে জেলে চিকিৎসার সুযােগ দিতে অস্বীকার করিয়াছে। এই খবরও ‘জং’ পত্রিকায় প্রকাশিত হয়। জনাব ওসমানীকে বাঙলাদেশের প্রতি সমর্থনের দায়ে গত আগস্টে গ্রেপ্তার করা হয়।

মুক্তিযুদ্ধ ॥ ১: ১৭ ॥ ৩১ অক্টোবর ১৯৭১

সূত্র : গণমাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ – খন্ড – ০৪

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!