You dont have javascript enabled! Please enable it!

নওগাঁর তরুণ ন্যাপ নেতা নিহত

 নওগাঁ ১২ই সেপ্টেম্বর সম্প্রতি রাজশাহী জেলার নওগাঁ মহকুমার বিশিষ্ট তরুণ ন্যাপ নেতা আবদুল জাব্বার এ্যাডভােকেট কে রাজাকার বাহিনী নির্মমভাবে প্রহার করে হত্যা করেছে। নওগাঁ মহকুমার তরুণ রাজনৈতিক কর্মীদের মধ্য তিনি খুবই পরিচিত এবং জনপ্রিয় ছিলেন। তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে সরাসরি জড়িত ছিলেন।

বাংলার কথা ॥ ১: ৩ ॥ ২১ সেপ্টেম্বর ১৯৭১

পাশবিক!

(নিজস্ব প্রতিনিধি) বাঙ্গালী জাতিকে পৃথিবী হইতে নিশ্চিহ্ন করিয়া দেওয়ার উদ্দেশ্যে হানাদার পশ্চিম পাকিস্তানী কসাই বাহিনী বাংলদেশের অধিকৃত এলাকায় বাঙ্গালীদের বিষাক্ত রাসায়নিক দ্রব্য প্রয়ােগে পঙ্গু ও অথর্ব করিয়া দেওয়ার ঘৃণ্য অভিযান তীব্রতর ও প্রসারিত করিয়াছে। মাসাধিককাল পূর্বে জানা গিয়াছিল যে হানাদার বাহিনী বাংলাদেশের অধিকৃত এলাকায় শিশুদের দেহে ইনজেকশনের সাহায্যে এক প্রকারের বিষাক্ত রাসায়নিক দ্রব্য ঢুকাইয়া দিতেছে। যে সব শিশুর দেহে এই বিষাক্ত ইনজেকশন দেওয়া হইয়াছে, তাহারা চিরতরে পঙ্গু বা অথর্ব কিংবা বােধশক্তিহীন মানুষকে পর্যবসিত হইবে। সর্বশেষ খবর অনুযায়ী হানাদার দস্যুদের এই জঘণ্য অভিযান আরও প্রসারিত এবং তীব্রতর করা হইয়াছে। এখন শুধু শিশুদের দেহেই নয় চল্লিশ বছর বয়:সীমা পর্যন্ত যে কোন বাঙ্গালীকে পাওয়া যাইতেছে ইয়াহিয়ার ভাড়াটিয়া ডালকুত্তা বাহিনী তাহারই দেহে এই বিষাক্ত রাসায়নিক দ্রব্য ঢুকাইয়া। দিতেছে।

হানাদার নরপশুরা বন্যা ও দূর্ভিক্ষ পীড়িত জনগণের মধ্যে খাদ্য, অর্থ ও মেডিকেল সাহায্য বিতরণের ছদ্মাবরণে অগণিত হতভাগ্যের বুকে বিষাক্ত রাসায়ণিক দ্রব্যের এই শানিত ছুরিকাঘাত করিতেছে। খাদ্য সামগ্রীর সাথে এক ধরণের কালাে রঙ্গের বিষাক্ত ঔষধ মিশাইয়া দেওয়া ছাড়াও হানাদার বাহিনী কলেরা ইনজেকশন দেওয়ার নামে অগণিত শিশু, যুবক, প্রৌঢ়ের দেহে এই বিষাক্ত রাসায়ণিক দ্রব্য ঢুকাইয়া দিতেছে। প্রত্যক্ষ দর্শীর বিবরণীতে প্রকাশ যে ব্যক্তির দেহে এই জল্লাদী কলেরার ইনজেকশন দেওয়া হয়। ইনজেকশন দেওয়ার সময় সে বড় একটা ব্যথা বা অশ্বস্তি বােধ না করিলেও অচিরেই তাহার দেহ মন নিস্তেজ অবশ হইয়া আসে এবং অন্তহীন মানসিক অবসাদ তাহার বুদ্ধি জ্ঞান ও চেতনাকে বিপর্যন্ত করিয়া কার্যত: তাহাকে পঙ্গু ও অথর্ব করিয়া তােলে।

বাংলার বাণী ॥ ৪ সংখ্যা ॥ ২১ সেপ্টেম্বর ১৯৭১

সূত্র : গণমাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ – খন্ড – ০৪

 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!