You dont have javascript enabled! Please enable it!

০৫ নভেম্বর, ১৯৭১ঃ বিবিধ

আখতার সোলায়মান
আড়াই মাস বিদেশে পাকিস্তানের পক্ষে প্রচারণা শেষে বেগম আখতার সোলায়মান লন্ডন থেকে দেশে ফিরে রাওয়ালপিন্ডিতে সাংবাদিকদের জানান, বিদেশে পাকিস্তানি পররাষ্ট্র মিশনগুলোতে শতকরা ৯৯ জন পূর্ব পাকিস্তানি দেশপ্রেমের মনোভাব নিয়ে কাজ করছে। তিনি তার সফরের অভিজ্ঞতা জানাতে প্রেসিডেন্ট ইয়াহিয়ার সাথে দেখা করবেন।
কানাডীয় সাহায্য
কানাডা সরকারের প্রতিশ্রুত সাহায্যের ৭৩৯৬৬ টন গমের প্রথম চালান ১৬৯৬৮ টনের প্রথম চালান চট্টগ্রাম বন্দরে পৌঁছেছে।
গিয়াস কামাল চৌধুরী
ইপিইউজে এর যুগ্ন সাধারন সম্পাদক গিয়াস কামাল চৌধুরী এখন থেকে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসেবে কাজ করবেন। সভাপতি কেজি মুস্তফার সভাপতিত্তে সংগঠনের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
কাওসার নিয়াজি
পিপিপির ধর্ম সম্পাদক কাওসার নিয়াজি বলেছেন জামাতকে দেশের জন্য মারাত্মক বিপদ বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন দল টি একটি দ্বি দেশীয় পার্টি। তাদের ভারতের সংগঠন। পাক ভারত সমস্যায় ভারতকে সমর্থন করে এবং তারা শেখ মুজিবের মুক্তি দাবী করে। ভারতের এ দলটি এখনও মওদুদির নির্দেশে চলে এবং মওদুদির বইয়ের লভ্যাংশ থেকে আয় করে।
কৃষিমন্ত্রী নওয়াজেশ আহমেদ
প্রাদেশিক কৃষিমন্ত্রী নওয়াজেশ আহমেদ টাঙ্গাইলে শান্তি কমিটির সম্মেলনে ভাষণ দেন।
পাসপোর্ট বাতিল
জাপানের পাকিস্তান দুতাবাসের প্রেস এট্যাঁসে এস এম মাসুদ এবং ৩য় সেক্রেটারি মোহাম্মদ আব্দুর রহিমের কূটনীতিক মর্যাদা প্রত্যাহার করা হয়েছে এবং তাদের পাসপোর্ট বাতিল করা হয়েছে। ২ তারিখ তারা বাংলাদেশের পক্ষ নেন। আদেশ সেদিন থেকেই কার্যকরী গণ্য হবে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!