You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশের সরকারকে স্বীকৃতি দাও

উদয়পুর, ১৬ এপ্রিল— আর এক মুহূর্ত বিলম্ব না করে বাংলা সরকারকে স্বীকৃতি দানের জন্য মার্কসবাদী কমিউনিস্ট পার্টি কর্তৃক আহূত উদয়পুরের জনসভায় দশরথ দেব এমপি ভারত সরকারকে আহ্বান জানান। কমরেড নরেশ ঘােষের সভাপতিত্বে এই বিরাট জনসভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশে পাকসামরিক সরকারের বেপরােয়া গণহত্যার তীব্র নিন্দা করে এবং বাংলাদেশের জনগণের স্বাধীনতা সংগ্রামের সাফল্য কামনা করে শ্রীদেব বলেন, জল্লাদ ইয়াহিয়া খা সরকারের দস্যু বাহিনীকে বাংলাদেশ থেকে সম্পূর্ণ উৎখাত করতে হলে একদিকে যেমন প্রয়ােজন সমগ্র বাংলাদেশব্যাপী স্বাধীনতাকামী সকল দল ও মত নির্বিশেষে সকল জনগণের দুর্জয় সংগ্রামী ঐক্য প্রয়ােজনীয় মালমসল্লা তুলে দেওয়া।
শ্রীদেব বলেন, আমি অত্যন্ত বেদনার সাথে লক্ষ করছি যে, পূর্ব বাংলার শরণার্থীদের রিলিফ দেবার ব্যাপারে ত্রিপুরার শাসকগােষ্ঠী নিজেদের চিরাচরিত সংকীর্ণ দলীয় রাজনৈতিক আশ্রয় নিচ্ছেন এবং অন্যান্য রাজনৈতিক দল ও মতাবলম্বীদের সাথে সহযােগিতা করছেন না। এই সংকীর্ণ মনােভাব ত্যাগ করে গণসহযােগিতা গ্রহণের জন্য শ্রীদেব ত্রিপুরা সরকারকে আহ্বান জানান।
সমাজের দুষ্ট কীট মুনাফা শিকারীদের সম্পর্কে হুঁশিয়ারি দিয়ে শ্রীদেব এমপি বাংলাদেশের মুক্তি সংগ্রামের সমর্থনে এবং এই মুনাফাখখারদের বিরুদ্ধে সংগ্রামে এগিয়ে আসতে ত্রিপুরার ছাত্র ও যুবকদের প্রতি আহ্বান জানান।
শরণার্থীদের পাক মুদ্রা বিনিময়ের ব্যাপারে অবর্ণনীয় দুর্গতর উল্লেখ করে শ্রীদেব বলেন, প্রাইভেট ব্যবসায়ীদের হাতে ছেড়ে না দিয়ে ত্রিপুরার প্রত্যেক বিভাগে সরকারের নিজস্ব দায়িত্বে ও তত্ত্বাবধানে আন্তর্জাতিক মুদ্রা বিনিময় করে মুদ্রা বিনিময় কেন্দ্র খােলা অন্যতম জরুরি কাজ।

সূত্র: দেশের ডাক
৩০ এপ্রিল, ১৯৭১
১৬ বৈশাখ, ১৩৭৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!