You dont have javascript enabled! Please enable it!

বাঙলাদেশ শরণার্থীদের জন্য
ঔষধ বােঝাই সােভিয়েত বিমান আসছে

মস্কো, ১১, জুন— গতকাল তাস জানিয়েছে, বাংলাদেশ থেকে আসা শরণার্থীদের রিলিফের জন্য সােভিয়েত রেডক্রস কলেরা প্রতিষেধক টীকা এবং অন্যান্য ঔষধপত্র বােঝাই বিমান পাঠাচ্ছে। পূর্বেই জানানাে হয়েছিল, বাঙলাদেশ শরণার্থীদের জন্য সােভিয়েত ইউনিয়ন ৫০ হাজার টন চাল পাঠাবে।
অন্যদিকে জাতিসংঘ থেকে এ-পি জানিয়েছে, ইউনিসেফ’এর কার্যনির্বাহক ডিরেক্টার ভারতে অবস্থিত বাঙলাদেশের শরণার্থীদের রিলিফের জন্য জাতীয় ইউনিসেফ কমিটিগুলিকে অর্থ সংগ্রহাদি করতে আহ্বান জানিয়েছেন এবং বলেছেন যে, তাদের সংস্থা এ পর্যন্ত গুঁড়া দুধ ও ঔষধাদি সমেত প্রায় ৪৫ লক্ষ টাকার সামগ্রী ভারতে পাঠিয়েছে।
ওদিকে বন থেকে পশ্চিম জার্মান সরকারের একজন মুখপাত্র বলেছেন যে, তারা বাঙলাদেশের শরণার্থীদের জন্য আরও প্রায় এক কোটি আড়াই লক্ষ টাকার সাহায্য পাঠাবেন।
ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যখন চ্যান্সেলার ব্রান্ট এবং পররাষ্ট্র মন্ত্রী শীলের আলােচনা হচ্ছিল তার প্রায় সমসময়েই মন্ত্রিসভার এক অধিবেশনে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
বলা হয়েছে, ইতিপূর্বে জাতি সংঘ শরণার্থী সংস্থার আহ্বানে সাড়া দিয়ে সােয়া কুড়ি লক্ষ টাকা দান করেছে। তাছাড়া পশ্চিম জার্মান রিলিফ সংস্থাগুলি আরও সাড়ে চল্লিশ লক্ষ টাকা তুলেছে।

সূত্র: কালান্তর, ১২.৬.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!