You dont have javascript enabled! Please enable it!

পাক সরকার শরণার্থীদের সম্পত্তি ধ্বংস করছে
পাকিস্তান হাই-কমিশনারে কাছে ভারতের কড়া নােট

নয়াদিল্লী, ১৯ জুন (ইউএনআই) পাক সরকারের নৃশংস অত্যাচারে যারা ভারতে শরণার্থীরূপে আশ্রয় নিয়েছেন পাক-সরকার তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্য তৎপরতা চালাচ্ছেন।
ভারত সরকার পাকিস্তান সরকারের এই কার্যকলাপে তীব্র উদ্বেগ প্রকাশ করে গতকাল এখানে পাকিস্তান হাই-কমিশনারের হাতে একটি নােট দিয়েছেন। ভারতের এই নােটে বলা হয়েছে পাক-কর্তৃপক্ষ যে সমস্ত শরণার্থীরা ভারতে বাস করছেন তাদের তালিকা প্রস্তুত করছেন।
নােটে পাক সরকারে কার্যকলাপকে তীব্র প্রতিবাদ করে বলা হয়েছে সামরিক কর্তৃপক্ষ এই সব শরণার্থীদের যারা হিন্দু বা আওয়ামী লীগের সমর্থকদের বাড়িঘর ও জমি-সংক্রান্ত দলিলপত্র ধ্বংস করে ফেলা হচ্ছে। শরণার্থীদের জমি জায়গাগুলি অপরদের বিলি করে দেওয়া হচ্ছে বলে নােটে অভিযােগ করা হয়েছে।
নােটে আরও অভিযােগ করা হয়েছে পাকিস্তানের শরণার্থীদের ফিরিয়ে নিতে আগ্রহী বলে ইয়াহিয়া খান সাম্প্রতিক যে বিবৃতি দিয়েছেন এই কাজের সঙ্গে তা সঙ্গতি শূন্য।
নয়াদিল্লী পাক সরকারকে প্রতিশ্রুতি দিতে বলেছেন যে শরণার্থীদের তাদের মাতৃভূমিতে ফিরিয়ে নেবার মত অবস্থার সৃষ্টি হলে যাতে তাদের যেন নিজেদের বাড়ি ঘর ভােগ করার সুযােগ দেওয়া হয়।

সূত্র: কালান্তর, ২০.৬.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!