You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পয়গাম
৮ই ফেব্রুয়ারি ১৯৬৯
নওয়াবজাদা নসরুল্লাহ বলেন : মুজিবের সহিত আলোচনায় সন্তুষ্ট হইয়াছি :
ভাসানীর সহিত সাক্ষাৎ করিব
(স্টাফ রিপোর্টার)

‘ডাক’-এর আহবায়ক নওয়াবজাদা নসরুল্লাহ খান গতকল্য (শুক্রবার) ঢাকা ক্যান্টনমেন্টে আগরতলা ষড়যন্ত্র মামলার ১ নম্বর অভিযুক্ত ব্যক্তি আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমানের সহিত সাক্ষাৎ করেন এবং দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে প্রায় দুই ঘণ্টাকাল আলাপ-আলোচনা করেন।
আলোচনার সময় ৬-দফাপন্থী আওয়ামী লীগের সৈয়দ নজরুল ইসলাম, মোল্লা জালালুদ্দিন ও খোন্দকার মোশতাক আহমদও উপস্থিত ছিলেন। পি ডি এম-পন্থী আওয়ামী লীগের জনাব জহিরুদ্দিনকে সঙ্গে লইয়া নওয়াবজাদা শেখ সাহেবের সহিত সাক্ষাৎ করিতে যান।
আলোচনা শেষে সাংবাদিকদের নিকট নওয়াবজাদা বলেন যে, শেখ মুজিবর রহমানের সহিত আলোচনায় তিনি ‘সন্তুষ্ট’ হইয়াছেন। তিনি বলেন যে, ২/১ দিনের মধ্যে তিনি শেখ সাহেবের সহিত আবার দেখা করিবেন।
উল্লেখযোগ্য যে, প্রেসিডেন্টের নিকট হইতে আমন্ত্রণ লাভের পর গত ৫ই ফেব্রুয়ারী ঢাকা আগমন করিয়া ‘ডাকে’র আহ্বায়ক প্রস্তাবিত গোলটেবিল বৈঠক সম্পর্কে বিরোধী দলীয় নেতাদের সহিত আলাপ- আলোচনা চালাইয়া যাইতেছেন।
নওয়াবজাদা ঢাকায় প্রেসিডেন্টের সহিত সাক্ষাৎ করিবেন কিনা এই মর্মে জিজ্ঞাসিত এক প্রশ্নের জবাবে ‘ডাক’-আহ্বায়ক বলেন যে, আগামী ৯ই ফেব্রুয়ারী আহূত ‘ডাক’ কেন্দ্রীয় কমিটির সভায় এই সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণ করা হইবে।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!