You dont have javascript enabled! Please enable it!

বাঙলাদেশের মুক্তিযুদ্ধের প্রতি নেপালের কমিউনিস্ট পার্টির সমর্থন
(বিশেষ প্রতিনিধি)

নয়াদিল্লী, ২৬ এপ্রিল রাজা মহেন্দ্র বাঙলাদেশের জনগণের ওপর পাক-সামরিক সরকারের নৃশংস অত্যাচারের প্রতি সমর্থন জানিয়েছে বলে নেপালের কমিউনিস্ট পার্টি রাজা মহেন্দ্রের বিরুদ্ধে সরাসরি অভিযােগ পেশ করেছেন। পার্টি বাংলাদেশ সম্পর্কে রাজার দৃষ্টিভঙ্গীকে মানবতার বিরুদ্ধে অপরাধ এবং মানব ইতিহাসের প্রগতির পরিপন্থী বলে আখ্যা দিয়েছে।
নেপাল কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শ্রীতুলসী অন্য গতকাল এক বিবৃতিতে বলেন যে রাজা মহেন্দ্র নিরপেক্ষতার নাম করে ইসলামবাদকে সমর্থন করছেন। তিনি তাঁর বিবৃতিতে বলেছেন, “রাজার নিরপেক্ষতা বাঙলাদেশের স্বাধীনতা প্রিয় জনগণের ওপর ইয়াহিয়ার বােমা, বেয়নেট ও মেশিনগান চালানাের অবাধ সুযােগ করে দিয়েছে।” বাঙলাদেশের জনগণের নিজেদের পছন্দ অনুযায়ী রাজনৈতিক ও সামাজিক ব্যবস্থা প্রবর্তনের অধিকার আছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।
যে কোন ধরণের প্রতিক্রিয়াশীলও স্বেচ্ছাচারী শাসনের অধীনে রাজনৈতিক স্থিতিশীলতা ও অর্থনীতিক উন্নতির কথা গেঁজা- গোজ ছাড়া আর কিছুই নয়।
বিবৃতিতে বাঙলাদেশের মুক্তিসংগ্রামের প্রতি পার্টির সমর্থন জানিয়ে মুক্তিযােদ্ধাদের নৈতিক ও বৈষয়িক সাহায্য দানের আবেদন জানানাে হয়েছে।

সূত্র: কালান্তর, ২৭.৪.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!