You dont have javascript enabled! Please enable it!

বাঙলাদেশ প্রসঙ্গে মার্কিন প্রশাসন মিথ্যার বেসাতি চালাচ্ছে
নিউইয়র্ক পােস্ট

নিউইয়র্ক, ২৮ জুলাই (এ-পি)-আজ ‘নিউইয়র্ক পােস্ট পাকিস্তানকে অস্ত্রশস্ত্র দেবার ব্যাপারে মার্কিন সরকারী মুখপাত্ররা মিথ্যাকথা বলেছেন বলে অভিযােগ করেছে। পত্রিকাটি বলেছে, এযাবৎ ওরা বলে এসেছেন যে, পশ্চিম পাকিস্তান পূর্ববঙ্গের মুক্তি-সংগ্রামীদের বিরুদ্ধে রক্তস্নাত হত্যাভিযান আরম্ভ করার পর মার্চ মাস থেকে জাহাজযোেগে পাকিস্তানে অস্ত্রশস্ত্র পাঠাবার উপর মার্কিন সরকার বাধা-নিষেধ আরােপ করেছে, অথচ এখন সিনেটের সিমিংটন তাদের কাছ থেকে এই স্বীকৃতি আদায় করেছেন যে, মার্কিন প্রশাসন জাহাজের ব্যবস্থা করতে পারলেই কমপক্ষে আরও প্রায় ১১ কোটি টাকার অস্ত্রশস্ত্র পাকিস্তানকে পাঠিয়েই যাবে।
এক সম্পাদকীয় প্রবন্ধে পত্রিকাটি তাই জিজ্ঞাসা করেছে : কেন এটা করা হচ্ছে তা কোন কর্তাব্যক্তি ব্যাখ্যা করে জানবেন কি?
একমাত্র উপায়ে ঐ অঞ্চলে শান্তি স্থাপন করা যায়। যদি ঐ অঞ্চলে কোন ধরনের স্থিতিশীলতা স্থাপন করা যায়, যদি ভারত-পাক সংঘর্ষ এড়ান যায় এবং গেরিলা যুদ্ধে প্রবৃত্ত হবার প্রয়ােজন এড়ান যায় তাহলে সেটাও হবে মার্কিনদের পক্ষে স্বার্থজনক।
রিপাের্টে তারা আরও বলেছেন, তারা বিশ্বাস করেন, গণতান্ত্রিকভাবে নির্বাচিত আওয়ামী লীগের নেতৃত্বে স্বাধীন বাঙলাদেশ প্রতিষ্ঠাই আর রক্তপাত না করে পূর্ববঙ্গ সঙ্কট সমাধানের শ্রেষ্ঠ উপায়।
মার্কিন সরকারী কর্তারা যদিও ঐ রিপাের্ট সম্পর্কে ওয়াকিবহাল তবু তা প্রকাশও করে না এবং বলে যে, ওটার কোন সরকারী মর্যাদা নেই।

সূত্র: কালান্তর, ৫.৭.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!