You dont have javascript enabled! Please enable it!

১৬ জানুয়ারি ১৯৭১

  • বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পূর্ব পাকিস্তান হোমিওপ্যাথিক মেডিক্যাল সমিতির এক প্রতিনিধি দলকে সাক্ষাৎ দান করেন এবং ধৈর্যের সাথে তাঁদের বক্তব্য শোনেন। প্রতিনিধি দলটির নেতৃত্ব করেন সমিতির সভাপতি ডা. মোহাম্মদ সালেহ চৌধুরী।
  • মুসলিম লীগের প্রতিষ্ঠাতা নওয়াব স্যার সলিমুল্লার ৫৫তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে ঢাকা শহর কাউন্সিল মুসলিম লীগ এক সভার আয়োজন করে। সভায় মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাঁর ঐতিহাসিক ভূমিকার ভূয়সী প্রশংসা করা হয়।
  • আজ সরকারি মহল সূত্রে ঘোষণা করা হয়েছে, প্রেসিডেন্ট জেনারেল ইয়াহিয়া খান আগামীকাল দুই দিনের সফরে করাচী থেকে লারকানায় পৌঁছবেন। উক্ত সূত্রে বলা হয়, প্রেসিডেন্ট সকাল ১১টায় বিমানযোগে মহেঞ্জোদারো পৌঁছবেন ও সেখান থেকে ভুট্টোর লারকানাস্থ বাসভবনে আল মুর্তজায় যাবেন। সেখানে তিনি ভুট্টোর সাথে আলোচনায় মিলিত হবেন। পরদিন সকালে প্রেসিডেন্ট হাঁস শিকারের জন্য ব্রিজ লেক যাত্রা করবেন। সেখান থেকে প্রেসিডেন্ট করাচী প্রত্যাবর্তন করবেন। সকালে প্রেসিডেন্ট কায়েকজন এম. এন. এ এবং কয়েকজন বিশিষ্ট ব্যক্তির সাথে স্থানীয় সমস্যা নিয়ে আলোচনা করবেন। এ ব্যাপারে ভুট্টোর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তিনি জরুরি কাজে ব্যস্ত আছেন বলে পিপলস পার্টি সূত্রে জানা যায়। পরে ভুট্টো সাংবাদিকদের বলেন, ‘আগামীকাল সম্পর্কে তাঁর কিছু বলার নেই।’
  • Source: Bangladesh Liberation War Museum
error: Alert: Due to Copyright Issues the Content is protected !!