You dont have javascript enabled! Please enable it!

বাঙলাদেশের বর্বর দমন বন্ধ না করলে
পাকিস্তানকে অস্ত্র দেওয়া বন্ধ করা উচিতঃ

নিউইয়র্ক টাইমস নিউইয়র্ক, ৭ এপ্রিল-নিউ ইয়র্ক টাইমস আজ এক সম্পাদকীয় প্রবন্ধে বলেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের একথা ঘােষণা করা উচিত যে বাংলা দেশে বর্বরােচিত দমনপীড়ন বন্ধ করা পর্যন্ত মার্কিনরা পাকিস্তানকে আর অস্ত্রশস্ত্র দেবে না।
পাকিস্তানী সৈন্যবাহিনী সেখানে অসামরিক জনগণকে পাইকারিভাবে হত্যা করছে এ সম্পর্কে ক্রমবর্ধিত প্রত্যক্ষদশীর বিবরণ জানা সত্ত্বেও এ সম্পর্কে মার্কিন সরকার কেন মৌন থাকছে সেটা ক্রমেই বুদ্ধির অগম্য হয়ে উঠছে, এই মন্তব্য করে পত্রিকাটি আরও বলেছে, বাংলাদেশের এই রক্তস্নান সম্পর্কে মানবিক কারণেও মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিবাদ করা উচিত। তাছাড়া পাকিস্তানে সবচেয়ে বড় অস্ত্র সরবরাহকারী দেশ হিসাবে ও একথা ঘােষণা করার সমধিক দায়িত্ব রয়েছে যে, পাকিস্তানের এই কৌশল আমরা অনুমােদন করি না, আর একথাও পরিষ্কার বলা দরকার যে, এই বর্বর দমনপীড়ন বন্ধ না করা পর্যন্ত পাকিস্তানকে আর কোন মার্কিন অস্ত্র দেওয়া হবে না।
মার্কিন নাগরিকদের করাচিতে আনা হচ্ছে। অন্যদিকে গতকাল মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে যে, বাংলা দেশ থেকে এ পর্যন্ত ৩০৭ জন মার্কিন নাগরিকদের করাচিতে নিয়ে যাওয়া হয়েছে। পূর্ববঙ্গে এখনও আরও ৪৫০ জন মার্কিন নাগরিক রয়েছে। শীঘ্রই আরেক দল মার্কিন নাগরিককে করাচিতে ফিরিয়ে আনা হচ্ছে।

সূত্র: কালান্তর, ৮.৪.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!