You dont have javascript enabled! Please enable it!

সৈয়দ নজরুল কর্তৃক
বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের কাছে তার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপ্রধান সৈয়দ নজরুল ইসলাম বিশ্ব মুসলিম সম্মেলনের নেতৃবৃন্দের কাছে সম্প্রতি মুজিবনগর থেকে একটি টেলিগ্রাম পাঠিয়েছেন। জেদ্দায় আসন্ন বিশ্ব মুসলিম সম্মেলনের প্রাক্কালে এই টেলিগ্রাম পাঠিয়ে সৈয়দ নজরুল ইসলাম বাংলাদেশের জনগণের উপর পশ্চিম পাকিস্তানী সেনাবাহিনীর নৃশংস অত্যাচারের প্রতি তাঁদের দৃষ্টি আকর্ষণ করেছেন।
তিনি বলেন বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষের শতকরা আশি জন মুসলমান। ইয়াহিয়া সরকার জনগণের নির্বাচনী রায়কে অগ্রাহ্য করে বিশ্বাসঘাতকের মত অন্যায় যুদ্ধ শুরু করেছে বলেই বাংলাদেশের জনগণ স্বাধীনতা ঘোষণা করেছেন।
অস্থায়ী রাষ্ট্রপ্রধান বলেন, দশ লক্ষেরও বেশী লোককে তারা হত্যা করেছে। ষাট লক্ষেরও বেশী লোক গৃহহারা হয়ে দেশ ত্যাগ করে ভারতে আসতে বাধ্য হয়েছে এবং এখনো হাজার হাজার লোক দেশ ত্যাগ করতে বাধ্য হচ্ছে। পশ্চিম পাকিস্তানী হানাদাররা মসজিদসমূহ ধ্বংস করেছে, মসজিদের ইমামদের এবং নামাজরত মুসলমানদের গুলী করে হত্যা করেছে। আর তারা এসব করেছে ইসলামের নামেই। তিনি মুসলিম রাষ্ট্রপ্রধানদের অনুরোধ করেছেন, যেন তাঁরা বাংলাদেশে গণহত্যা বন্ধ করতে এবং বাংলাদেশের জনগণের স্বাধীনতা রক্ষার জন্য সম্মেলনে তাঁদের প্রভাব খাটান।
স্বদেশ ॥ ১ : ৩ ॥ ১৪ জুলাই ১৯৭১

সূত্র: আন্তর্জাতিক গণমাধ্যম ও মুক্তিযুদ্ধ ১৯৭১ . ১ম খণ্ড – মুনতাসীর মামুন

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!