You dont have javascript enabled! Please enable it!

ঠেলার নাম বাবাজী!

ঠেলার নাম বাবাজী : ঠেলা পড়লে ভূতেও কথা বলে। বাংলাদেশে মুক্তিবাহিনীর গুতোয় আজ অনেকেই বঙ্গবন্ধুকে ‘ভাই’ ডাকতে শুরু করেছে। যে গোলাম আজমরা মাত্র ক’দিন আগেও বঙ্গবন্ধু ও আওয়ামী লীগকে খতম করে দিতে পেরেছে মনে করে আনন্দে বগল বাজাচ্ছিল আজ তারাই বঙ্গবন্ধুর প্রেমে পড়ে গেছে বলে মনে হয়৷
বিবিসি-র এক খবরে প্রকাশ, বাঙ্গালীর জানের দুষমন খুনী মওদুদীর গর্দভ ঢাকার গোলাম আজম গত রবিবার করাচীতে এক বিবৃতিতে বলেছে, ‘আমার বন্ধু শেখ মুজিব বিচ্ছিন্নতাবাদীদের সমর্থন করছে বলে আমি বিশ্বাস করি না।’
খুনি মওদুদীর আরেক গর্দভ গোলাম আজমের গোলাম সাবেক পূর্ব পাকিস্তান জামাতে ইসলামীর সাধারণ সম্পাদক ‘মওলানা’ আবদুল খালেকও ঐদিন এক বিবৃতিতে বলেছে, “অন্যরা যাই ভাবুক ‘আমার বন্ধু’ শেখ মুজিবুর রহমান পূর্ব পাকিস্তানকে আলাদা করতে চাইছেন বলে আমার মনে হয় না।”
প্রকারান্তরে মওদুদীর গর্দভদ্বয় বঙ্গবন্ধুকে মুক্তি দিয়ে পাকিস্তান রক্ষার পক্ষেই মত প্রকাশ করেছে।
অন্যদিকে খুনী নূরুল আমীনকে বঙ্গবন্ধুর মুক্তি ও আওয়ামী লীগের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে মতামত জানাতে বলা হলে সে বলেছে; “আমার মতামত নিয়ে শেখ মুজিবকে গ্রেফতার বা আওয়ামী লীগকে নিষিদ্ধ করা হয়নি। সুতরাং বর্তমানেও প্রেসিডেন্ট যা ভাল মনে করবেন তিনি তাই করবেন। আমার মতামতের কোন দরকার করে না।”
এছাড়া গত শুক্রবার খুনী ইয়াহিয়ার সাথে সাক্ষাতের পর আইয়ুব খানের রাজনৈতিক জারজ সন্তান জুলফিকার আলী ভুট্টো বলেছেঃ “আমি নিজেও পাকিস্তানের প্রেসিডেন্ট হলে শেখ মুজিবকে মুক্তি দিতাম না।”
জয়বাংলা ॥ ১ : ৩১ ॥ ১০ ডিসেম্বর, ১৯৭১

সূত্র: আন্তর্জাতিক গণমাধ্যম ও মুক্তিযুদ্ধ ১৯৭১ . ১ম খণ্ড – মুনতাসীর মামুন

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!