You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পয়গাম
২৯শে জুন ১৯৬৯
ছাত্রলীগের কাউন্সিল অধিবেশন সমাপ্ত
(ষ্টাফ রিপোর্টার)

গতকল্য (শুক্রবার) ইঞ্জিনীয়ার্স ইনষ্টিটিউটে পূর্ব পাকিস্তান ছাত্র লীগের জরুরী প্রাদেশিক কাউন্সিল অধিবেশন ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। জনাব তোফায়েল আহমদ নতুন কার্যকরী কমিটির সভাপতি নির্বাচিত হন। গতকল্য (শুক্রবার) সকাল ১১টায় প্রতিষ্ঠানের প্রাক্তন সভাপতি জনাব আবদুর রউফ কাউন্সিল অধিবেশন উদ্বোধন করেন।
আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান কর্তৃক এই অধিবেশন উদ্বোধন করার কথা ছিল। কিন্তু ঘোষকের মতে ‘বিশেষ কারণে’ তিনি উপস্থিত হইতে পারেন নাই।
অনুষ্ঠান উদ্বোধন করিবার পর পিডিপির দালালরা বেরিয়ে যাও, ৬-দফা ও ১১-দফা জিন্দাবাদ প্রভৃতি শ্লোগান উত্থিত হইতে থাকে।
উদ্বোধনী ভাষণে জনাব আব্দুর রউফ বিগত গণ-আন্দোলনে ছাত্র- সমাজের ভূমিকা ও এই ব্যাপারে ছাত্রলীগের অবদানের কথা উল্লেখ করেন। পূর্বাহ্নে অভ্যর্থনা কমিটির পক্ষ হইতে মিস রাজিয়া আখতার ও জনাব আব্দুল হক বক্তৃতা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিগত ১১ দফার আন্দোলনে সুষ্ঠু নেতৃত্ব দেওয়ার জন্য জনাব তোফায়েল আহমদ জনাব আবদুর রউফ ও জনাব খালেদ মোহাম্মদ আলীকে নৌকার প্রতিকৃতি ও পদক উপহার দেওয়া হয়।
অনুষ্ঠানের প্রারম্ভ বিগত অনুষ্ঠানের প্রারম্ভে বিগত আন্দোলনের ইত্তেফাক সম্পাদক মানিক মিয়া, ডঃ শামসুজ্জোহা, অধ্যক্ষ হাই ও ঘূর্ণিঝড়ে নিহতদের রুহের প্রতি সম্মানার্থে ২ মিনিট নীরবতা পালন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানের পর শুধুমাত্র কাউন্সিলরদের জন্য বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হয়। বিষয় নির্বাচনী কমিটির নির্বাচনের পর রাত্রি নয়টায় কেন্দ্ৰীয় পরিষদের নতুন কর্মকর্তাদের নাম ঘোষণা করা হয়। নিম্নলিখিত ছাত্রগণ নতুন কমিটিতে নির্বাচিত হনঃ জনাব তোফায়েল আহমদ সভাপতি, এ এস এম আবদুর রউফ সাধারণ সম্পাদক এবং শাহজাহান সিরাজ সাংগঠনিক সম্পাদক।
ছাত্রলীগের এই জরুরী কাউন্সিল অধিবেশন উপলক্ষে দুইটি ট্রাকে করিয়া বহু লোক ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউট প্রাঙ্গণে আগমন করে। তাহাদিগকে সর্বক্ষণ ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউটের মঞ্চের পিছনের দরজার কাছে অবস্থান করিতে দেখা যায়।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!