You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
২৫শে মে ১৯৬৯
রাজশাহীতে শেখ মুজিব
(বিশেষ প্রতিনিধি প্রেরিত)

রাজশাহী, ২৪শে মে- আজ সকালে আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান তাঁহার দলবলসহ পাবনা হইতে নাটোরে পৌঁছিলে স্থানীয় নেতৃবৃন্দ তাঁহাকে অভ্যর্থনা জানান। আওয়ামী লীগ নেতা জনাব আবদুল মোমিন, জনাব শামসুল হক, মোল্লা রিয়াজ উদ্দিন, বেগম নূর জাহান মোর্শেদ, জনাব মোহাম্মদ সুলতান প্রমুখ আওয়ামী লীগ প্রধানের সঙ্গে রহিয়াছেন।
শেখ মুজিবর রহমান তাঁহার দলবলসহ নাটোর হইতে ঘূর্ণি দুর্গত সিঙ্গাইর এলাকায় যান। সেখানে তিনি দুর্গতদের অবস্থা স্বচক্ষে দেখেন এবং তাহাদের ভালমন্দ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেন। আওয়ামী লীগ প্রধান দুর্গতদের মধ্যে কাপড়, খাদ্য ও অন্যান্য সাহায্যদ্রব্য বিতরণ করেন।
বৈকাল অনুমান ৪টায় আওয়ামী লীগ নেতা মোটরযোগে রাজশাহীর উদ্দেশ্যে নাটোর ত্যাগ করেন। পাবনা হইতে নাটোর হইয়া রাজশাহী যাওয়ার পথে আওয়ামী লীগ প্রধানকে আহমদপুর, গুরুদাসপুর, কাটাখালী, মতিহার ও অন্যান্য স্থানে অভ্যর্থনা জানান হয়।

ডক্টর শামসুজ্জোহার মাজার জেয়ারত
রাজশাহী পৌঁছিয়াই শেখ মুজিবর রহমান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর শহীদ ডঃ শামসুজ্জোহার মাজার জিয়ারত করিতে যান। শেখ মুজিবর রহমান ডঃ জোহার মাজারে পুষ্পমাল্য অর্পণ ও ফাতেহা পাঠ করেন। সেখান হইতে তিনি স্থানীয় সিটি কলেজের ছাত্র শহীদ নুরুল ইসলামের মাজার ও শহীদ মিনার জেয়ারত করিতে যান।
অদ্য (রবিবার) শেখ মুজিবর রহমান রাজশাহীতে অবস্থান করিবেন। আগামীকাল (সোমবার) তিনি ঢাকা প্রত্যাবর্তন করিবেন।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!