You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
২৭শে মে ১৯৬৯
শেখ মুজিবের ঢাকা প্রত্যাবর্তন
(ষ্টাফ রিপোর্টার)

পাবনা, নাটোর ও রাজশাহী সফরান্তে আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান গতকাল (সোমবার) মধ্যাহ্নে সদলবলে ঢাকা প্রত্যাবর্তন করেন। তিনি নাটোরের অদূরবর্তী ঘূর্ণিবাত্যা বিধ্বস্ত এলাকা সিংরায় সাহায্য দ্রব্যাদি বিতরণ করেন। পাবনা, নাটোর ও রাজশাহীতে তিনি আওয়ামী লীগ দলীয় নেতা ও কর্মীবৃন্দের সঙ্গে সাংগঠনিক বিষয়ে আলাপ-আলোচনা করেন। তিনি মতিহারে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ডঃ জোহার মাজারে পুষ্পমাল্য অর্পণ ও ফাতেহা পাঠ করেন। পরে তিনি শহীদ মিনারেও পুষ্পমাল্য অর্পণ করেন।
পাবনা, নাটোর ও রাজশাহীতে বিভিন্ন সন্নিহিত জেলা ও মহকুমা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও কর্মিগণ আসিয়া শেখ মুজিবের সঙ্গে আলাপ-আলোচনা করেন। শেখ মুজিব গত শুক্রবার সদলবলে পাবনা গমন করিয়াছিলেন।
আওয়ামী লীগের প্রচার সম্পাদক জনাব আবদুল মোমেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব শামসুল হক, বেগম নুরজাহান মোর্শেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের মোল্লা রিয়াজউদ্দীন, ঢাকা শহর আওয়ামী লীগের দফতর সম্পাদক জনাব মোঃ সুলতান প্রমুখ সফরকালে শেখ সাহেবের সঙ্গে ছিলেন।
হাসপাতালে শেখ মুজিব
গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান এবং পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের প্রচার সম্পাদক জনাব আবদুল মোমেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব আদেল উদ্দিন আহমদকে দেখিতে যান।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!