You dont have javascript enabled! Please enable it!

আজাদ
১৮ই এপ্রিল ১৯৬৯
ঢাকা-কুমিল্লার ক্ষতিগ্রস্ত এলাকায় : আওয়ামী লীগের স্বেচ্ছাকর্মীদের সাহায্য ও সেবাকার্য
(ষ্টাফ রিপোর্টার)

গত সোমবারের কালবৈশাখীর ঘূর্ণিঝড়ে ঢাকা ও কুমিল্লার ক্ষতিগ্রস্ত এলাকার দুস্থ শ্রমিক, কৃষক ও নাগরিকদের মধ্যে আওয়ামী লীগের (ছয় দফা) বিভিন্ন শাখার স্বেচ্ছাকর্ম্মিগণ সাহায্যদান করিতেছে। উক্ত প্রতিষ্ঠানের স্বেচ্ছাকর্মীরা পুরাতন ও নতুন কাপড়, আটা, আলু, রুটি, শাড়ী, লুঙ্গি, হ্যারিকেন ও চিনিসহ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী লইয়া দুর্গত এলাকায় গমন করেন।
শেখ মুজিবর রহমান গতকাল বৃহস্পতিবার বিভিন্ন সাহায্য দ্রব্য ও স্বেচ্ছাকর্মী লইয়া মগবাজার ও মেরাদিয়াতে দুস্থতের মধ্যে সাহায্য সামগ্রী বিতরণ করেন।
গতকাল সকালে আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা আমেনা বেগমের নেতৃত্বে একটি স্বেচ্ছাকর্মী দল বিভিন্ন সাহায্য সামগ্রী সহ কুমিল্লার মুরাদনগর এলাকায় এবং অপর একটি দল পূর্ব্ব পাকিস্তান ছাত্র লীগের প্রাক্তন সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে হোমনা থানায় প্রেরণ করা হইয়াছে। ইহার পূর্ব্বে অপর দুইটি স্বেচ্ছাকর্মী দল তেজগাঁও এবং নাখালপাড়ায় সাহায্য সামগ্রী বিতরণ করেন। উক্ত স্বেচ্ছাকৰ্ম্মী দল যে সমস্ত সাহায্য সামগ্রী লইয়া গিয়াছেন তাহাদের মধ্যে কাপড়, লবণ, হ্যারিকেন, লুঙ্গি, গেঞ্জী, রশি, লোহার তার, বিস্কুট, চিনি, রুটি ও চিড়া উল্লেখযোগ্য।
শেখ সাহেব রিলিফ দ্রব্য ও একটি স্বেচ্ছাসেবক দল লইয়া গতকাল ঘূর্ণি দুর্গত ত্রিমোহনীতে যাত্রা করিয়া ছিলেন। কিন্তু মেরাদিয়াতে সাহায্য দ্রব্য বিলি করার পর ত্রিমোহনীতে যাত্রার সময় কালবৈশাখীর ঝড়ের মধ্যে পতিত হন এবং বাধ্য হইয়া তিনি ফিরিয়া আসেন। তবে একটি স্বেচ্ছাসেবক দলকে প্রেরণ করা হইয়াছে। তিনি আজ পুনরায় দুর্গত এলাকা সফর করিবেন।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!