You dont have javascript enabled! Please enable it!

আজাদ
২১শে এপ্রিল ১৯৬৯
কুমিল্লার বিধ্বস্ত জনপদে : সাহায্য সামগ্রী বিতরণ শেষে মুজিবের ঢাকা প্রত্যাবৰ্ত্তন
(ষ্টাফ রিপোর্টার)

আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান কুমিল্লা জেলার ঘুর্ণিবিধ্বস্ত মুরাদনগর সফরান্তে গতকাল রবিবার রাত্রি সাড়ে এগারটার পর ঢাকা প্রত্যাবর্তন করেন। গতকাল সকালে তিনি কুমিল্লার ঘুর্ণিবিধ্বস্ত এলাকায় গমন করেন।
তিনি দুর্গত এলাকায় সাহায্যসামগ্রী, ঔষধপত্র, দুইজন চিকিৎসক সঙ্গে লইয়া গিয়াছিলেন এবং একদল স্বেচ্ছাসেবককে মুরাদ নগর এলাকায় সাহায্য কার্য্যে সহযোগিতা করার জন্য রাখিয়া আসিয়াছেন।
শেখ সাহেব এক ট্রাক আটা, চাউল, কেরাসিন তেল, হারিক্যান, কুপী, থালা, বাটি, গৃহনির্মাণের সরঞ্জাম, গুড়, কাপড় প্রভৃতি সাহায্যসামগ্রী ও নগণ্য অর্থ মুরাদনগর চৌধুরী কান্দি, ভুবনগাও, পরনতলা, রবিনগর, দড়িকান্দি ধানগড়, আড়ালিয়া সহ আরও কতিপয় বিধ্বস্ত এলাকায় বিতরণ করেন।
উল্লেখযোগ্য যে, মুরাদনগর এলাকায় স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের উদ্যোগে একটি সাহায্য শিবির স্থাপিত হইয়াছে।
মোমেনশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব রফিক উদ্দিন ভুইয়ার নেতৃত্বে আওয়ামী লীগের অপর একটি দল সাহায্যসামগ্রী লইয়া সড়কযোগে টাঙ্গাইল রওয়ানা হইয়া গিয়াছেন। তাহারা টাঙ্গাইলের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং দুর্গত মানুষের মধ্যে সাহায্য দ্রব্য বিতরণ করিবেন। আজ সোমবার সকালে প্রাদেশিক আওয়ামী লীগের সমাজ ও সাংস্কৃতিক সম্পাদক জনাব ওবায়দুর রহমান দুর্গত মানুষের জন্য সাহায্যসামগ্রীসহ পাবনা জেলার শাহজাদপুর রওয়ানা হইতেছেন। তিনি ক্ষতিগ্রস্ত এলাকা সফর করিয়া সাহায্য দ্রব্য বিতরণ করিবেন। প্রাদেশিক আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব মনসুর আলীসহ পাবনা জেলার আওয়ামী লীগ নেতৃবৃন্দ জনাব রহমানের সহিত শাহজাদপুরে মিলিত হইবেন বলিয়া আশা করা হইতেছে।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!