You dont have javascript enabled! Please enable it!

আজাদ
২২শে এপ্রিল ১৯৬৯
দুর্গতদের সেবাকার্য্য অব্যাহত রাখার জন্য শেখ মুজিবের আহ্বান
(ষ্টাফ রিপোর্টার)

গত রবিবার কুমিল্লা জেলার ঘূর্ণিবিধ্বস্ত গ্রামাঞ্চল মুরাদনগরসহ বিভিন্ন স্থান পরিদর্শনের সময় আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান আওয়ামী লীগ কর্মী, ছাত্র, বিভিন্ন সমাজ কল্যাণ সংস্থাসহ সকল সরকারী ও বেসরকারী স্বেচ্ছাসেবক দলের প্রতি দর্গত মানুষের সেবাকার্য্য অব্যাহত রাখার আহ্বান জানান।
শেখ সাহেব গত রবিবার মুরাদনগর, ভুবনগড়, রামগড় মধ্যকবিসপুর হীরারকান্দি সহ বিভিন্ন গ্রামাঞ্চলে পায়ে হাঁটিয়া সফর করেন এবং ঘুর্ণিবিধ্বস্ত নাগরিকদের সহিত আলাপ করিয়া তাহাদের অবস্থার কথা অবগত হয়। বিভিন্ন সাহায্য শিবির পরিদর্শন করিবার সময় তিনি দুর্গতদের সান্তনা দিয়া সকল প্রকার সাহায্যের আশ্বাস দেন।
ঢাকা হইতে কুমিল্লা যাইবার পথে চন্দনবাজার, কোম্পানীগঞ্জ, ময়নামতি প্রভৃতি স্থানসহ আরও কতিপয় এলাকার জনসাধারণ তাহাকে বিধ্বস্ত গ্রামাঞ্চলে আর্তের সেবায় আগাইয়া আসার আহ্বান জানান।
মুরাদনগরের একস্থানে সাহায্যসামগ্রী বিতরণের সময় প্রায় ৬০ বছরের জনৈক বৃদ্ধা তাহাকে জড়াইয়া ধরিয়া কাঁদিয়া ফেলেন। শেখ সাহেব তাহাকে আলিঙ্গন করিয়া সান্তনা দেন। মনবল হারাইয়া না ফেলার জন্য তিনি তাহার প্রতি অনুরোধ করেন।
গত রবিবার বিধ্বস্ত বিভিন্ন এলাকায় তিনি সাহায্যসামগ্রী বিতরণ করিয়াছেন। ইহাছাড়া গৃহনির্মাণের জন্য তিনি বার শত বাশ সাহায্যদানের ব্যবস্থা করেন।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!