You dont have javascript enabled! Please enable it!

আজাদ
২৩শে এপ্রিল ১৯৬৯
রিলিফ দ্রব্যসহ অদ্য শেখ মুজিবের নোয়াখালী যাত্ৰা
(ষ্টাফ রিপোর্টার)

আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান নোয়াখালীর ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা সফরের জন্য আজ বুধবার সকালে ঢাকা ত্যাগ করিবেন। দুর্গতদের মধ্যে সাহায্য বিতরণের জন্য তাহার সহিত ঢাকা হইতে আওয়ামী লীগের একদল স্বেচ্ছাসেবক যাইবেন।
নোয়াখালী হইতে প্রত্যাবর্তনের পর শেখ ছাহেব পাবনার শাজাদপুর ও কুমিল্লার হোমনা সফর করিবেন। গতকাল মঙ্গলবার সকালে তিনি রিলিফ সামগ্রীসহ একদল স্বেচ্ছাসেবক লইয়া টাঙ্গাইলের ঘূর্ণিবিধ্বস্ত এলাকায় গমন করেন।
তিনি টাঙ্গাইলের ভাতকুরা, ক্ষুদিরামাপুর, করোটিয়া প্রভৃতি ঘূর্ণিবিধ্বস্ত এলাকা পরিদর্শনের সময় দুর্গতদের মধ্যে শাড়ী, কাপড়, লুঙ্গি, কেরোসিন তেল, থালা-বাটি, গ্লাস, আটা, বিস্কুট, হারিক্যান, কুপী জালা ও গৃহ নির্মাণের সরঞ্জামাদি বিতরণ করেন। জনাব শেখ সাহেব ক্ষতিগ্রস্ত করোটিয়া কলেজ ও স্কুল পরিদর্শনের পর করোটিয়া বাজার, ভাতকুরা ও টাঙ্গাইলে তিনটি রিলিফ ক্যাম্প স্থাপন করেন। ইহা ছাড়া আওয়ামী লীগ ও ছাত্র কর্মীদের দ্বারা তিনি জয়দেবপুর ও কালিয়াকৈর এলাকায় আরও দুইটি রিলিফ ক্যাম্প চালু করিয়াছেন এবং উক্ত অঞ্চলসমূহের দুর্গতদের রিলিফ সামগ্রী দানের ব্যবস্থা করেন। টাঙ্গাইলে জনাব শেখ মুজিবর রহমানের সহিত পাকিস্তান আওয়ামী লীগের সেক্রেটারী জনাব কামরুজ্জামানসহ অন্যান্য আওয়ামী লীগ নেতা গমন করেন।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!