You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পাকিস্তান
২৫শে মার্চ ১৯৬৯
বুধবার শেখ মুজিবের গণসংযোগ সফর শুরু

আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান আগামী ২৬শে মার্চ (বুধবার) থেকে প্রদেশব্যাপী গণসংযোগ সফর শুরু করবেন বলে পিপিআই এর খবরে প্ৰকাশ৷
গত ২২শে ফেব্রুয়ারী তথাকথিত আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে মুক্তি লাভের পর এটাই হবে তাঁর প্রথম গণসংযোগ সফর। শেখ সাহেব বুধবার সকাল ৯টায় চট্টগ্রামের উদ্দেশ্যে বিশেষ ট্রেনযোগে ঢাকা ত্যাগ করবেন এবং পথিমধ্যে আড়িখোলা ঘোড়াশাল, মেথিকান্দা, ভৈরব বাজার, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, আখাউড়া, কুমিল্লা, লাকসাম ও ফেনী রেলওয়ে স্টেশনে জনসমাবেশে বক্তৃতা করবেন। তিনি ২৭শে মার্চ সন্ধ্যায় চট্টগ্রাম পৌঁছবেন এবং পরদিন লালদিঘি ময়দানে এক জনসভায় বক্তৃতা করবেন।
ঢাকা ফেরার পথে ৩০শে মার্চ (রোববার) শেখ সাহেব মাইজী কোর্টে এক জনসভায় বক্তৃতা করবেন। তিনি ১লা এপ্রিল ঢাকায় ফিরে আসছেন এবং ২রা এপ্রিল দ্রুতযান এক্সপ্রেস যোগে আবার ময়মনসিংহের উদ্দেশ্যে রওয়ানা হয়ে যাবেন। তিনি ঐদিন বিকালে সেখানে এক জনসভায় বক্তৃতা করবেন। তার পরদিন ৩রা এপ্রিল তিনি ঢাকা ফিরে আসবেন।
শেখ সাহেবের সফরকালে তাঁর সাথে থাকবেন পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব তাজউদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক জনাব মিজানুর রহমান চৌধুরী ও তাঁর দলীয় কিছু সদস্য ও কর্মী ছাড়াও একদল সাংবাদিক।
রাজশাহী, পাবনা, কুস্টিয়া, খুলনা ও বরিশালে তাঁর সফর সূচী খুব শীঘ্রই ঘোষণা করা হবে বলে আশা করা যাচ্ছে।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!