You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৬ই মার্চ ১৯৬৯
শেখ মুজিবর রহমান বলেন : প: পাকিস্তানীরাও পূর্ব পাকিস্তানের স্বায়ত্তশাসন সমর্থন করে

লাহোর, ১৪ই মার্চ (পিপিআই)।— আওয়ামী লীগ (৬ দফা) প্রধান শেখ মুজিবর রহমান এখানে প্রকাশ করেন যে, পূর্ব পাকিস্তানের ভৌগলিক অবস্থান বিবেচনা করিয়া পশ্চিম পাকিস্তানের জনগণ পূর্ব পাকিস্তানের আঞ্চলিক স্বায়ত্তশাসনের দাবী সমর্থন করে। গোলটেবিল বৈঠকে যোগদানের পর রাওয়ালপিণ্ডি হইতে ঢাকা প্রত্যাবর্তনের পথে লাহোর বিমানবন্দরে সাংবাদিকদের সহিত আলোচনা প্রসঙ্গে আওয়ামী লীগ প্রধান বলেন যে, পশ্চিম পাকিস্তানিগণও এক ইউনিট বাতিল কামনা করিতেছে, তাহা তিনি তাঁহার স্বল্পকালীন পশ্চিম পাকিস্তান সফরেই অনুধাবন করিতে পারিয়াছেন।
তিনি বিশেষ জোরের সহিত বলেন যে, দেশের উভয় অংশের জনগণই তাহাদের সর্বপ্রকার রাজনৈতিক ও শাসনতান্ত্রিক প্রশ্নের এককালীন ও চিরস্থায়ী সমাধান কামনা করে। কিন্তু জনগণের দাবী পূরণের পরিবর্তে কুচক্রীদল দেশে বিভ্রান্তি সৃষ্টির উদ্দেশ্যে তাহাদের চিরাচরিত ষড়যন্ত্র শুরু করিয়াছে বলিয়া তিনি মন্তব্য প্রকাশ করেন।
বয়স্কদের প্রত্যক্ষ ভোট দানের ভিত্তিতে তাঁহার পার্টি আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করিবে কিনা জানিতে চাহিলে শেখ মুজিবর রহমান বলেন যে, পার্টির কার্যনির্বাহক কমিটিই এই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করিবে।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!