You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পাকিস্তান
১৭ই মার্চ ১৯৬৯
গণতান্ত্রিক মহলে প্রচণ্ড ক্ষোভের সঞ্চার : শেখ মুজিব কর্তৃক বিচার বিভাগীয় তদন্ত দাবী
(ষ্টাফ রিপোর্টার)

পাকিস্তান আন্দোলনের নিরলস যোদ্ধা মজলুম জনতার দাবী প্রতিষ্ঠার সংগ্রামী অগ্নিপুরুষ অশিতিপর বৃদ্ধ জননায়ক মওলানা আবদুল হামিদ খান ভাসানীর উপর উগ্র ধর্মান্ধ প্রতিক্রিয়াশীল চক্রের হামলার খবর ঢাকায় ছড়িয়ে পড়ার সাথে সাথে ঢাকায় শ্রমিক, কৃষক, ছাত্র রাজনৈতিক কর্মী নির্বিশেষে গোটা গণতান্ত্রিক মহল প্রচণ্ড বিক্ষোভে ফেটে পড়ে।
বেতার মারফত সংবাদ প্রচারিত হওয়ার পরই শহরের মহল্লায় মহল্লায় প্রতিক্রিয়াশীল মহলের ষড়যন্ত্রের বিরুদ্ধে জনতার রোষ ধূমায়িত হতে থাকে। ‘ন্যাপ’ মহল মাইক যোগে প্রচারের মাধ্যমে জনতার সংগ্রামকে বানচাল করার জন্য উধ্যত প্রতিক্রিয়াশীল চক্রের যাবতীয় হীন চক্রান্তের মোকাবিলা করার আহ্বান জানানো হয়।
গতকাল সন্ধ্যায় ন্যাপের উদ্যোগে এক বিরাট মশাল শোভাযাত্রার দৃপ্ত পদচারণায় শহরের রাজপথ মুখরিত হয়ে ওঠে।
পশ্চিম পাকিস্তানে সাম্রাজ্যবাদীদের অঙ্গুলি হেলনে পরিচালিত প্রতিক্রিয়াশীল মহল শাহওয়াল রেল স্টেশনে গভীর রাত্রির অন্ধকার মজলুম জননায়ক মওলানা ভাসানীর অনলবর্ষী কণ্ঠকে স্তব্ধ করার যে জঘন্য হামলা চালিয়েছিল, তার বিরুদ্ধে ঢাকায় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ কঠোর হুশিয়ার জ্ঞাপন করে এই হীন চক্রান্তের তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

শেখ মুজিব
আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান, মওলানা ভাসানীর মত একজন পরম শ্রদ্ধেয় ব্যক্তির উপর এহেন কাপুরুষোচিত দৈহিক হামলার কঠোর নিন্দা করেন এবং অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত অনুষ্ঠানের ব্যবস্থা করে দোষি ব্যক্তির শান্তি দাবী করেন।
বিবৃতিতে তিনি বলেন, অন্য দলের প্রতি মত পার্থক্য প্রকাশের ক্ষেত্রে অন্ততঃ ন্যূনতম শোভনতা ও নিয়তান্ত্রিক রীতি অনুসরণ করতে হবে।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!