You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১০ই মার্চ ১৯৬৯
আজ গোলটেবিলের দ্বিতীয় বৈঠক

রাওয়ালপিণ্ডি, ৯ই মার্চ (পিপিআই)।- আজ সকালে ‘পিণ্ডিতে সরকার ও নেতৃবৃন্দের মধ্যে দ্বিতীয় পর্যায়ে গোল টেবিল বৈঠক শুরু হইবে। আলোচনায় গণতান্ত্রিক সংগ্রাম পরিষদের প্রতিনিধিবর্গ ছাড়াও নির্দলীয় নেতা এয়ার মার্শাল আসগর খান ও বিচারপতি জনাব এস, এম, মুর্শেদও অংশগ্রহণ করিবেন। ঈদুল আজহার পূর্বে গোলটেবিল বৈঠকের প্রথম পর্যায়ের অধিবেশন অনুষ্ঠিত হয়।
এদিকে গোলটেবিলে শাসনতান্ত্রিক প্রশ্নে সর্বসম্মত বক্তব্য পেশের জন্য কেন্দ্রীয় গণতান্ত্রিক সংগ্রাম পরিষদ তিনদিনব্যাপী আলোচনা বৈঠকে মিলিত হয়।

ডাক নেতৃবৃন্দের তালিকা
গোলটেবিল বৈঠকে ‘ডাকে’র প্রতিনিধিত্ব করিবেন কাউন্সিল মুসলিম লীগের জনাব মমতাজ মোহাম্মদ দৌলতানা ও খাজা খয়ের উদ্দীন, জমিয়তে উলেমায়ে ইসলামের মুফতি মাহমুদ ও পীর মহসিন উদ্দীন, পিডিএম পন্থী আওয়ামী লীগের নবাবজাদা নসরুল্লাহ খান ও জনাব আবদুস সালাম খান; জামাতে ইসলামের মওলানা আবুল আলা মওদুদী ও অধ্যাপক গোলাম আজম, নেজামে ইসলাম পার্টির চৌধুরী মোহাম্মদ আলী ও মৌলবী ফরিদ আহমদ, ন্যাপ-এর জনাব আবদুল ওয়ালী খান ও অধ্যাপক মোজাফফর আহমদ, এনডিএফ-এর জনাব নূরুল আমীন ও জনাব হামিদুল হক চৌধুরী, ছয় দফাপন্থী আওয়ামী লীগের শেখ মুজিবর রহমান ও সৈয়দ নজরুল ইসলাম এবং অদলীয় বিরোধী নেতাদের মধ্যে এয়ার মার্শাল আসগর খান ও বিচারপতি মুর্শেদ।

সরকারী নেতৃবৃন্দের তালিকা
প্রেসিডেন্ট আইয়ুব, জনাব আবদুস সবুর খান, খাজা শাহাবুদ্দীন, জনাব এস এম জাফর, জনাব আজমল আলী চৌধুরী, ফজলে এলাহী, ডঃ এম এন হুদা, মালিক মোহাম্মদ কাসেম, ফিদা মুহম্মদ খান, জনাব ফখরুদ্দীন, সরদার খিজির হায়াত খান, জনাব জাইন নূরানী, কাজি মুহম্মদ আকবর, কাজি মোহাম্মদ ঈসা ও জনাব হাশিমুদ্দিন।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!