You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
২৪শে ফেব্রুয়ারি ১৯৬৯
৯-সদস্যের দল লইয়া অদ্য শেখ মুজিবের লাহোর যাত্রা
(ষ্টাফ রিপোর্টার)

আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের ৯ সদস্যবিশিষ্ট একটি দল আজ (সোমবার) সকালে ‘পিণ্ডির পথে লাহোর রওয়ানা হইবেন। লাহোরে শেখ সাহেব এয়ার মার্শাল এম, আসগর খান, জনাব এস, এম, মোরশেদ ও লেঃ জেনারেল আজম খানের সঙ্গে আলোচনার জন্য ঘণ্টা কয়েক লাহোরে অবস্থান করিবেন। অতঃপর রাওয়ালপিণ্ডিতে ‘ডাক’-এর অদ্যকার সভায় যোগদানের পূর্বে তিনি ডাক নেতৃবৃন্দের সঙ্গে পৃথক পৃথকভাবেও আলোচনা করিবেন। শেখ সাহেব পি,পি,আই প্রতিনিধির সহিত এক সাক্ষাতকারে বলেন যে, জনগণের দাবী- দাওয়া ও ম্যান্ডেট লইয়াই তিনি ‘পিণ্ডি যাইতেছেন।
আওয়ামী লীগের যে সব সদস্য শেখ মুজিবর রহমানের সঙ্গে যাইতেছেন তাঁহারা হইলেন; পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব তাজুদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক জনাব মীজানুর রহমান চৌধুরী, প্রচার সম্পাদক জনাব আবদুল মোমেন, শ্রম সম্পাদক জনাব জহুর আহমদ চৌধুরী, জনাব আবদুল মালেক উকিল, জনাব এম, এ, আজিজ, জনাব ময়জুদ্দিন এবং জনাব মতিউর রহমান।
পিপলস পার্টির চেয়ারম্যান জনাব জেড এ ভুট্টো গতরাত্রে পিপিআই প্রতিনিধিকে বলেন যে, আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবরের সহিত তিনি আজ লাহোর রওয়ানা হইবেন।
শেখ মুজিবর রহমানের বাসভবনে আওয়ামী লীগপ্রধানের সহিত দ্বিতীয় দফা রুদ্ধদ্বারকক্ষ আলোচনার পর এক সাক্ষাতকারে জনাব ভুট্টো বলেন যে, শেখ সাহেবের সঙ্গে তাঁহার ‘অত্যন্ত প্রয়োজনানুগ ও সন্তোষজনক’ আলোচনা হইয়াছে।
আওয়ামী লীগ প্রধানের সহিত দ্বিতীয় দফা বৈঠকের পর জনাব ভুট্টো বলেন যে, লাহোরে গিয়াও তিনি শেখ সাহেবের সহিত আলোচনা চালাইয়া যাইবেন।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!