You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
৮ই ডিসেম্বর ১৯৬৮
পল্টনের জনসভা

গত শুক্রবার পল্টনে অনুষ্ঠিত জনসভায় প্রদত্ত নেতৃবৃন্দের বক্তৃতার অংশবিশেষের বিবরণ প্রকাশিত হয়। আজ জনাব মসিউর রহমান, জনাব সিরাজুল হোসেন খান ও জনাব মোঃ তোয়াহার বক্তৃতার বিবরণ প্রদান করা হইল:
মসিউর রহমান
জাতীয় পরিষদ সদস্য জনাব মসিউর রহমান তাঁহার বক্তৃতায় বলেন যে, আইয়ুবের শক্তিকেন্দ্রে আজ ফাটল ধরিয়াছে। আজকের প্রয়োজন পূর্ব ও পশ্চিমের আন্দোলনকে তীব্রতর করিয়া পলায়নপর শাসকগোষ্ঠীকে ক্ষমতাচ্যুত করা। তিনি বিরোধীদলীয় ঐক্যের জন্য আহ্বান জানান।
সভায় পূর্ব পাকিস্তান শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক জনাব সিরাজুল হোসেন খান, পূর্ব পাকিস্তান কৃষক সমিতির সম্পাদক জনাব আবদুল হক, ভাসানীপন্থী ন্যাপ সম্পাদক জনাব মোহাম্মদ তোয়াহা বক্তৃতা করেন। অটো-রিক্সা শ্রমিক নেতা জনাব মোঃ সেলিম সভায় ঘোষণা করেন যে, অদ্য (শনিবার) পুলিস জুলুমের প্রতিবাদে ঢাকার সকল যানবাহন শ্রমিক ধর্মঘট পালন করিবে।
সভায় পূর্ব পাকিস্তান কৃষক সমিতির সম্পাদক জনাব আবদুল হক ঘোষণা করেন যে, ১৪টি দাবীতে ভাসানীপন্থী ন্যাপ, কৃষক সমিতি ও শ্রমিক ফেডারেশনের যুক্ত উদ্যোগে সারা প্রদেশে ৫০ হাজারের অধিক সহি সংগ্ৰহ করা হইয়াছে।
জনাব হক তাঁহার বক্তৃতায় বলেন যে, তাঁহারা নির্বাচন বয়কট করার পক্ষে। তিনি শেখ মুজিব, ওয়ালী, ভুট্টো, জয়নুদ্দিন খানসহ সকল রাজবন্দীর মুক্তির দাবী জানান।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!