You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৯ শে অক্টোবর ১৯৬৮
অদ্য আওয়ামী লীগের দুই দিবস ব্যাপী কাউন্সিল সভা
(নিজস্ব বার্তা পরিবেশক)

অদ্য (শনিবার) ৯-৩০ মিঃ হোটেল ইডেনে (মতিঝিল) পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের দ্বিবার্ষিক কাউন্সিল অধিবেশন শুরু হইতেছে। প্রাদেশিক আওয়ামী লীগ সভাপতি শেখ মুজিবুর রহমান বর্তমানে ষড়যন্ত্র মামলার এক নম্বর অভিযুক্ত হিসাবে সামরিক হেফাজতে বন্দী থাকার কারণে ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ নজরুল ইসলাম এই সভায় সভাপতিত্ব করিবেন।
দুই দিনব্যাপী এই কাউন্সিল অধিবেশনে সম্পাদকের রিপোর্ট পেশ করিবেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব মিজানুর রহমান চৌধুরী। দলে সাধারণ সম্পাদক জনাব তাজউদ্দিন আহমদ দীর্ঘ ২ বৎসর ধরিয়া দেশরক্ষা বিধিবলে কারাগারে আটক রহিয়াছেন।
অদ্য কাউন্সিল অধিবেশন উদ্বোধন করিবেন ‘ইত্তেফাক’ সম্পাদক জনাব তফাজ্জল হোসেন (মানিক মিঞা)।
কাউন্সিল অধিবেশনে বিরোধী দলীয় ঐক্য গঠন ও আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করা না করা সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা অনুষ্ঠিত হইবে বলিয়া জানা গিয়াছে। আশু আন্দোলনের প্রস্তুতি হিসাবে সকল স্তরে সংগঠনকে সক্রিয় করার ব্যাপারেও আলোচনা অনুষ্ঠিত হইবে।
আওয়ামী লীগ মহল হইতে স্পষ্ট আভাস পাওয়া গিয়াছে যে, যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হইবেন কারারুদ্ধ আওয়ামী লীগ নেতা জনাব শেখ মুজিবর রহমান ও জনাব তাজুদ্দিন আহমদ।
কাউন্সিলে যোগদানের উদ্দেশ্যে গতকাল বিভিন্ন জেলা হইতে বিপুলসংখ্যক কাউন্সিলার ও ডেলিগেট ঢাকায় আসিয়া পৌঁছিয়াছেন। আওয়ামী লীগ মহল আশা করিতেছেন যে, প্রায় দেড় সহস্র কাউন্সিলার- ডেলিগেট এই অধিবেশনে যোগদান করিবেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!