You dont have javascript enabled! Please enable it!

আজাদ
৩০ শে সেপ্টেম্বর ১৯৬৮
শেখ মুজিবের মাতার অবস্থার অবনতি

ঢাকা, ২৮শে সেপ্টেম্বর।- আওয়ামী লীগের প্রধান শেখ মুজিবর রহমানের অসুস্থ মাতার অবস্থার গতকল্য আরও অবনতি ঘটিয়াছে এবং তাঁহার অবস্থা খুবই আশঙ্কাজনক বলিয়া অদ্য রাত্রে এখানে প্রাপ্ত এক খবরে জানা গিয়াছে। চিকিৎসকদের প্রচেষ্টা সত্ত্বেও শেখ মুজিবের মাতার অবস্থার ক্রমশঃ অবনতি ঘটিতেছে বলিয়া খুলনা হইতে শেখ মুজিবের জনৈক আত্মীয় ঢাকায় তাঁহার কন্যাকে জানাইয়াছেন।
খবর পাওয়ার সঙ্গে সঙ্গে শেখ সাহেবের আত্মীয়-স্বজন তাঁহার মাতাকে দেখার জন্য ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া রওয়ানা হইয়া গিয়াছেন। শেখ সাহেবের মাতা তথায় তাহার ছেলের বাড়ীতে শয্যাশায়ী রহিয়াছেন।
শেখ মুজিবের মাতা বেগম ছাহেরা খাতুন আন্ত্রিক রক্তক্ষরণ রোগে ভুগিতেছেন। তাঁহার শয্যা পাশে বর্তমানে তাঁহার বৃদ্ধ স্বামী শেখ লুৎফর রহমান, পুত্রবধু মিসেস শেখ মুজিব ও পৌত্র কামাল রহিয়াছে। শেখ মুজিবর রহমান বর্তমানে রাষ্ট্র বনাম শেখ মুজিবর রহমান মামলার সহিত সংশ্লিষ্ট হইয়া ঢাকা ক্যান্টনমেন্টে বন্দী রহিয়াছেন।
প্রাপ্ত খবরে আরও জানা যায় যে, গোপালগঞ্জ থানার অফিসার ইনচার্জ উর্দ্ধতন কর্তৃপক্ষের ইচ্ছাক্রমে গতকল্য টুঙ্গিপাড়া গমন করেন।
অসুস্থ মাতাকে দেখার জন্য শেখ মুজিবকে মুক্তিদানের জন্য মিসেস শেখ মুজিবর রহমান যে আবেদন জানাইয়াছেন, সেই সম্পর্কে তদন্ত অনুষ্ঠানের জন্যই তিনি টুঙ্গীপাড়া গঠন করেন বলিয়া অনুমান করা হইতেছে।—পিপিআই

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!