You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
৩০শে এপ্রিল ১৯৬৮
চট্টগ্রামে আওয়ামী লীগ কাউন্সিল অধিবেশন

চট্টগ্রাম, ২৮শে এপ্রিল (সংবাদদাতা)। সম্প্রতি স্থানীয় জে, এম, সেন হল প্রাঙ্গণে চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের দ্বিবার্ষিক কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। উক্ত কাউন্সিল অধিবেশনে জনাব ফজলুল হক সভাপতিত্ব করেন।
অধিবেশনে চট্টগ্রামের আওয়ামী লীগ প্রধান জনাব এম. এ. আজিজ তাঁহার ভাষণে আওয়ামী লীগের আদর্শ গ্রাম-গ্রামান্তরে পৌঁছাইয়া দিবার জন্য দলের প্রতিটি কর্মীর প্রতি আহ্বান জানান। তিনি আগামী ১৯৭০ সালের নির্বাচন বর্জন করার আন্দোলন গড়িয়া তোলার জন্য ঐক্যজোট গঠনের আহ্বান জানান।
উক্ত অধিবেশনে আগামী দুই বৎসরের জন্য নয়া জেলা আওয়ামী লীগ কার্যকরী পরিষদ গঠন করা হয়। সভাপতি জনাব এম, আর, সিদ্দিকী, সহসভাপতি জনাব ফজলুল হক, জনাব আবদুল্লাহ আল হারুন চৌধুরী, জনাব আবদুল ওয়াহাব, জনাব বদিউল আলম ও জনাব আফসার কামাল চৌধুরী। সাধারণ সম্পাদক জনাব এম, এ, আজিজ, সাংগঠনিক সম্পাদক এম, এ, হান্নান, সমাজ সেবা ও সাংস্কৃতিক সম্পাদক জনাব মুরিদুল আলম, প্রচার সম্পাদক আবু সালেহ, শ্রম সম্পাদক কফিলুদ্দিন, দফতর সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ জাকেরুল হক চৌধুরী নির্বাচিত হন।
উক্ত সম্মেলনে ১৯৭০ সালের নির্বাচন বর্জন করার দাবী জানাইয়া একটি প্রস্তাব গ্রহণ করা হয়।
সম্মেলনে অন্য এক প্রস্তাবে শেখ মুজিবর রহমানের মামলা পরিচালনার ব্যবস্থা করার নিমিত্ত কেন্দ্রীয় আওয়ামী লীগ সাংগঠনিক কমিটি ও পূর্ব পাকিস্তান প্রাদেশিক আওয়ামী লীগের যৌথ উদ্যোগে শেখ মুজিব ফ্রন্ট গঠন করার প্রস্তাব গৃহীত হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!