You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২২শে এপ্রিল ১৯৬৮
আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটির সভা: কতিপয় গুরুত্বপূর্ণ প্রস্তাব গ্রহণ
(নিজস্ব বার্তা পরিবেশক)

গতকাল (রবিবার), ১৫ পুরানা পল্টনে ঢাকা সদর-উত্তর মহকুমা আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশের রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংগঠনিক বিষয়ের উপর আলোচনার পর কতিপয় গুরুত্বপূর্ণ প্রস্তাব গ্রহণ করা হয়।
সভায় গৃহীত এক প্রস্তাবে বলা হয় যে, ৬-দফা কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে দেশের ঐক্য, সংহতি ও সমৃদ্ধি আরও জোরদার হইতে পারে। প্রস্তাবে আরও বলা হয় যে, আওয়ামী লীগ নিয়মতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। প্রস্তাবে নিয়মতান্ত্রিক পন্থায় ৬-দফা কর্মসূচী ও গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য জনমত সংগঠনের জন্য সকল কর্মীর প্রতি আহ্বান জানানো হয়।

শেখ মুজিব প্রসঙ্গে
এক প্রস্তাবে অবিলম্বে প্রেসনোটের মাধ্যমে শেখ মুজিবর রহমানের স্বাস্থ্য ও বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত করার জন্য সরকারের প্রতি আবেদন করা হয়। প্রস্তাবে শেখ মুজিবের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রকাশ্য বিচার দাবী ও তাঁহাকে আত্মপক্ষ সমর্থনের পূর্ণ সুযোগদানের জন্যও সরকারের প্রতি আবেদন জানান হয়।

রাজবন্দীদের মুক্তির দাবীতে
অপর প্রস্তাবে বর্তমানে আটক সকল রাজনৈতিক নেতৃবৃন্দ, কর্মী, ছাত্রনেতা ও শ্রমিক নেতাদের মুক্তিদানের জন্য সরকারের প্রতি আবেদন জানানো হয়।

বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে
সভায় এক প্রস্তাবে শহরে অহেতুক বাস ভাড়া বৃদ্ধির ফলে উদ্বেগ প্রকাশ করা হয়। প্রস্তাবে বলা হয় যে, এই ভাড়া বৃদ্ধি কার্যকরী করা হইলে সাধারণ লোক গুরুতর ক্ষতির সম্মুখীন হইবে। প্রস্তাবে ঢাকা মোটর ভেহিকেল এসোসিয়েশন ও ইপিআরটিসি কর্তৃপক্ষকে ভাড়া বৃদ্ধি প্রত্যাহার করার আহ্বান জানান হয়।

দেশরক্ষা বিধি প্রত্যাহার কর
এক প্রস্তাবে দেশরক্ষা বিধি প্রত্যাহারের দাবী জানান হয়। অপর প্রস্তাবে খাদ্যদ্রব্যের মুল্য সাধারণ লোকের ক্রয়ক্ষমতার মধ্যে আনয়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

২৬শে এপ্রিল কাউন্সিল সভা
সভায় গৃহীত এক প্রস্তাবে আগামী ২৬শে এপ্রিল বেলা ৩টায় ১৫ পুরানা পল্টনে ঢাকা সদর-উত্তর মহকুমা আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠানের সিদ্ধান্ত করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!