You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২৭শে মার্চ ১৯৬৮
আওয়ামী লীগ সংবাদ: শেখ মুজিব সম্পর্কে প্রেসনোট দাবী
(নিজস্ব বার্তা পরিবেশক)

ধানমণ্ডী আওয়ামী লীগ পুনরায় পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবের প্রতি পূর্ণ আস্থা প্রকাশ করিয়া সরকারী প্রেসনোটের আকারে তাঁহার অবস্থান স্থল ও স্বাস্থ্য সম্পর্কিত খবর জনসাধারণ্যে প্রকাশ, পরিবার- পরিজনের সহিত সাক্ষাৎকারের ব্যবস্থা এবং অবিলম্বে আত্মপক্ষ সমর্থনের সুযোগসহ প্রকাশ্যে বিচারের দাবী জানাইয়াছে।
জনাব নুরুল আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ধানমণ্ডী আওয়ামী লীগের প্রাথমিক সদস্যদের সাধারণ সভায় গৃহীত প্রস্তাবে উপরোক্ত দাবী জানানো হয়। সভায় ৬-দফার প্রতি আস্থা পুনঃপ্রকাশ এবং ৬ দফা আদায়কল্পে নিয়মতান্ত্রিক আন্দোলন অব্যাহত রাখার শপথ গ্রহণ করা হয়।
ইহাছাড়া সভায় গৃহীত অন্যান্য প্রস্তাবে খাদ্যশস্যসহ নিত্যব্যবহৃত দ্রব্যের উচ্চমূল্যে উদ্বেগ প্রকাশ, বন্যা নিয়ন্ত্রণের কার্যকরী ব্যবস্থা গ্রহণ, জনাব তাজউদ্দিন ও মোশতাক আহমেদসহ সকল রাজবন্দীর মুক্তি ও জরুরী অবস্থা প্রত্যাহারের দাবী জানানো হয়।
অপর একটি প্রস্তাবে ইত্তেফাক পুনঃপ্রকাশের সুযোগদান এবং ঘন ঘন ১৪৪ ধারা জারী বন্ধ করার দাবী জানানো হয়। সভায় ছাত্রদের ন্যায়সঙ্গত দাবী-দাওয়া মানিয়া লওয়ার ও শিক্ষা ক্ষেত্রের অরাজকতা দূর করারও দাবী জানানো হয়।
প্রসঙ্গতঃ উল্লেখযোগ্য যে, প্রাথমিক সদস্যদের সাধারণ সভায় দেশের বর্ত্তমান রাজনৈতিক, অর্থনৈতিক ও বিভিন্ন বিষয় বিস্তারিতভাবে আলোচনা করা হয়। সভায় উক্ত কমিটির ১৪ জন কর্মকর্তা, ৮ জন ওয়ার্কিং কমিটির সদস্য ও ১০জন সিটি কাউন্সিলর নির্বাচিত করা হইয়াছে।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!