You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৮ই মার্চ ১৯৬৮
শেখ মুজিবের ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে
চট্টগ্রামে আওয়ামী লীগের কর্মীসভা

চট্টগ্রাম, ১৬ই মার্চ (তারযোগে প্রাপ্ত)।- আজ এখানে সন্ধ্যাসাড়ে ৬টায় ১২০, অন্দরকিল্লায় চট্টগ্রাম আওয়ামী লীগের কর্মী ও সমর্থকদের এক সভা অনুষ্ঠিত হয়। শেখ মুজিবর রহমানের ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এই সভা আয়োজিত হয়। সভায় সভাপতিত্ব করেন জনাব এম এ আজিজ।
সভায় যাহারা বক্তৃতা প্রদান করেন তাহাদের মধ্যে জনাব এম, এ, আজিজ, জনাব আবদুল্লা আল হারুন, জনাব আবদুল হান্নান, জনাব আবদুল মান্নান, জনাব কফিলউদ্দিন, জনাব আবুল কালাম, জনাব মোজাফর আহমেদ, জনাব মোহাম্মদ মুসা, জনাব আবদুল মতিন, জনাব আহসান উল্লা এবং জনাব সাবের আহমেদের নাম উল্লেখযোগ্য।
সভায় গৃহীত এক প্রস্তাবে ৬-দফা দাবী আদায়ের জন্য জোরদার আন্দোলন পরিচালনায় দৃঢ় সংকল্প পুনরায় ব্যক্ত করা হয়। অপর এক প্রস্তাবে দেশের বিরোধীদল সমূহের দাবী সত্ত্বেও শেখ মুজিবুর রহমানের বর্তমান অবস্থান ও স্বাস্থ্য সম্পর্কে সরকারের সম্পূর্ণ নীরবতা বজায় রাখার হীন মনোভাবে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং এ সম্পর্কে অবিলম্বে একটি প্রেসনোট প্রদানের দাবী জানানো হয়। শেখ মুজিবের সহিত তাঁহার পরিবারের লোকজনের এবং তাহার আইন উপদেষ্টার নিয়মিত্ত সাক্ষাৎকারের অনুমতি প্রদান এবং দেশের নিয়মিত আইন-আদালতে শেখ সাহেবের প্রকাশ্য বিচার দাবী করিয়াও আরেকটি প্রস্তাব গ্রহণ করা হয়। প্রস্তাবটিতে শেখ সাহেবকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ প্রদানের দাবীও জানানো হয়।
সভা শুরু হওয়ার পূর্বে একটি মিলাদ মহফিল অনুষ্ঠিত হয় এবং শেখ সাহেবের দীর্ঘজীবন ও আশু মুক্তির জন্য মোনাজাত করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!