You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১লা মার্চ ১৯৬৮ সাল
আগামী ২রা মার্চ আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটির সভা
(নিজস্ব বার্তা পরিবেশক)

আগামী ২রা মার্চ ১৫নং পুরানা পল্টনে প্রাদেশিক আওয়ামী লীগের কার্যকরী কমিটির একটি সভা অনুষ্ঠিত হইবে। সভায় বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, সাংগঠনিক ও অন্যান্য বিষয়াদি আলোচিত হইবে।

বগুড়ায় নূতন কমিটি
প্রাদেশিক আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রকাশ, গত ১৫ই ফেব্রুয়ারী বগুড়া জেলা আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে দেওয়ান মহিউদ্দিনকে সভাপতি, জনাব এ, কে, মজিবর রহমানকে সম্পাদক ও মুজিবর রহমান মোল্লাকে কোষাধ্যক্ষ নির্বাচিত করিয়া একটি নূতন কমিটি গঠন করা হইয়াছে।
কাউন্সিল সভায় গৃহীত প্রস্তাবে শেখ মুজিবর রহমানের নেতৃত্বে আস্থা প্রকাশ করা হইয়াছে এবং দেশের প্রচলিত স্বাভাবিক আইন অনুযায়ী প্রকাশ্যে তাঁহার বিচার অনুষ্ঠানের দাবী জানান হইয়াছে। অপরাপর প্রস্তাবে সকল রাজবন্দীর মুক্তি, জরুরী অবস্থা প্রত্যাহার ও জয়পুরহাটে গুলীবর্ষণের বিচার বিভাগীয় তদন্ত দাবী করা হইয়াছে।

করাচী আওয়ামী লীগ
অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রকাশ, গত ২৫শে ফেব্রুয়ারী করাচীতে করাচী প্রাদেশিক আওয়ামী লীগের এডহক কমিটির এক সভায় অবিলম্বে শেখ মুজিবের অবস্থান ও স্বাস্থ্য সম্পর্কে চিকিৎসা বিশেষজ্ঞদের রিপোর্ট সম্বলিত একটি প্রেসনোট প্রকাশ ও দেশের স্বাভাবিক আইন অনুযায়ী প্রকাশ্যে তাঁহার বিচার অনুষ্ঠানের দাবী জানান হইয়াছে।

চৌমুহনী
সম্প্রতি চৌমুহনী আওয়ামী লীগের এক সভায় শেখ মুজিবর রহমানের নেতৃত্বে ও ৬-দফা কর্মসূচীতে আস্থা প্রকাশ করা হইয়াছে এবং অবিলম্বে দেশের প্রচলিত স্বাভাবিক নিয়ম অনুযায়ী প্রকাশ্যে তাঁহার বিচার অনুষ্ঠানের দাবী জানান হইয়াছে।

ময়মনসিংহ
অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রকাশ, অদ্য সন্ধ্যা ৭ টায় জেলা আওয়ামী লীগ অফিসে ময়মনসিংহ শহর আওয়ামী লীগ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হইবে।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!