You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২রা মার্চ ১৯৬৮
গৌরীপুর থানা আওয়ামী লীগের নয়া কর্মকর্তা নির্বাচন

গৌরীপুর (ময়মনসিংহ), ২১শে ফেব্রুয়ারী (নিজস্ব সংবাদদাতা)।— গত ২৬শে ফেব্রুয়ারী গৌরীপুর থানা আওয়ামী লীগের আগামী দুই বৎসরের জন্য নয়া কর্মকর্তা নির্বাচন করিয়া থানা আওয়ামী লীগ কার্যকরী সংসদ গঠন করা হইয়াছে। ঐ দিনই স্থানীয় রাজবাড়ীর দুর্গা মঞ্চে সদর মহকুমা (উত্তর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব শামসুল হকের সভাপতিত্বে সভার কাজ শুরু হয়। সভায় বিভিন্ন ইউনিয়ন হইতে আগত কর্মীবৃন্দ যোগদান করেন।
কর্মকর্তারা হলেন: জনাব জামশেদ আলী সভাপতি, জনাব হাতেম আলী মিয়া, জনাব ছফির উদ্দিন, ডাঃ আবদুল গফুর, সহ-সভাপতি, ডাঃ আবদুস সোবহান সাধারণ সম্পাদক, জনাব আবদুস সালাম ফকির, জনাব মিজাজ উদ্দিন খান পাঠান, জনাব আবদুল জব্বার সহকারী সম্পাদক, শ্রী আশুতোষ রায় সাংগঠনিক সম্পাদক, জনাব আইনউদ্দিন, দফতর সম্পাদক জনাব মর্তুজা আলী ফকির, শ্রম সম্পাদক, জনাব সৈয়দ আলী কোষাধ্যক্ষ। ইহাছাড়া আরও ২৪ জন সদস্য নেওয়া হয়।
সভায় আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমানের স্বাস্থ্যের অবস্থার জন্য সরকারী প্রেসনোট প্রকাশ, প্রকাশ্য আদালতে বিচার অনুষ্ঠান ও আত্মপক্ষ সমর্থনের পূর্ণ সুযোগ দেওয়ার জন্য সরকারের নিকট জোর দাবী জানানো হয়। এক প্রস্তাবে জনাব তাজউদ্দিন, জনাব এ, আর সিদ্দিকী, জনাব সৈয়দ আলতাফ হোসেন, জনাব হাতেম আলী খান, শ্রী মনি সিং, মিসেস মতিয়া চৌধুরী সহ সকল রাজবন্দীর আশু মুক্তি ও মুক্তি না পাওয়া পর্যন্ত পারিবারিক ভাতা প্রদান, বর্ধিত খাজনা হ্রাস, ১৪৪ ধারা ও জরুরী আইন প্রত্যাহার করার দাবী জানানো হয়। অপর এক প্রস্তাবে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র জনাব সামের আলী ও ফেরীওয়ালা আবদুল মজিদ গত ২৪শে ফেব্রুয়ারী রেল ষ্টেশনে বিশেষ নামধারী ছাত্র প্রতিষ্ঠানের গুণ্ডা কর্তৃক গুরুতর ভাবে ছুরিকাহত হওয়ায় গুণ্ডাদের তীব্র নিন্দা এবং দোষী ব্যক্তিদের কঠোর শাস্তি প্রদান এবং আহত ব্যক্তিদের জন্য গভীর সহানুভূতি ও আরোগ্য কামনা করিয়া প্রস্তাব গৃহীত হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!