You dont have javascript enabled! Please enable it!

আজাদ
১৬ই ফেব্রুয়ারি ১৯৬৮
মোমেনশাহী আওয়ামী লীগের সভায়
শেখ মুজিব সম্পর্কে প্রেসনোট প্রকাশের দাবী
(সংবাদদাতা প্রেরিত)

মোমেনশাহী, ১২ই ফেব্রুয়ারী।- অনতিবিলম্বে ৬ দফা কৰ্ম্মসূচী বাস্তবায়নের মাধ্যমেই পাকিস্তানের ঐক্য, সংহতি, প্রগতি ও সমৃদ্ধি নিহিত রহিয়াছে বলিয়া মোমেনশাহী জেলা আওয়ামী লীগ কার্য্যকরী সংসদের বৰ্দ্ধিত সভায় পুনরায় দৃঢ়ভাবে ঘোষণা করা হয়।
অপর এক প্রস্তাবে শেখ মুজিবর রহমানকে অনতিবিলম্বে বিচার বিভাগের দ্বারা আত্মপক্ষ সমর্থনের সুযোগসহ অভিযুক্ত ব্যক্তিদের প্রকাশ্য বিচার অনুষ্ঠান এবং শেখ মুজিবর রহমানের অবস্থান ও স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে অবিলম্বে একটা সরকারী প্রেসনোট প্রকাশের জোর দাবী জানানো হয়।
আওয়ামী লীগ নেতা খোন্দকার মোসতাক আহমদ, জনাব তাজুদ্দিন আহমদ, জনাব আবদুল মোমেন, জনাব ওবায়েদুর রহমান, জনাব আবদুর রহমান সিদ্দিক, ছাত্রনেতা জনাব আবদুর রাজ্জাক, জনাব নুরে আলম সিদ্দিকী, জনাব আবদুল লতিফ সিদ্দিকী ও শ্রমিক নেতা জনাব আবদুল মান্নানসহ সকল রাজবন্দীর আশু ও বিনাশর্তে মুক্তি ও হুলিয়া প্রত্যাহারের জোর দাবী জানা হয়।
পূৰ্ব্ব পাকিস্তান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১লা মার্চ সদর-উত্তর মহকুমা, ৩রা মার্চ সদর-দক্ষিণ মহকুমা, ২রা মার্চ টাঙ্গাইল মহকুমা, ১২ই মার্চ কিশোরগঞ্জ মহকুমা, ১৫ই মার্চ জামালপুর মহকুমা, ১৭ই মার্চ নেত্রকোণা মহকুমা ও ২৪শে মার্চ জেলা সম্মেলনের তারিখ নির্দ্ধারণ করা হয়।
অন্যান্য প্রস্তাবে জরুরী আইন প্রত্যাহার, খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূলহাস, ট্যাক্স ও খাজনা হার হ্রাস, সার্টিফিকেটের … খাজনা আদায় বন্ধের জোর দাবী ও অনতিবিলম্বে ১৪৪ ধারা প্রত্যাহারের জোর দাবী জানানো হয়।

শোক প্রস্তাব
মোমেনশাহী জেলা আওয়ামী লীগ কার্যকরী সংসদের বর্দ্ধিত সভায় আততায়ী কর্তৃক নিহত আটপাড়া থানা আওয়ামী লীগ সভাপতি জনাব আবদুল হাকিম আহমদ পূৰ্ব্বধলা আওয়ামী লীগ নেতা জনাব নজিরউদ্দিন আহমদ ও শেরপুর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট নূর মোহাম্মদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়৷

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!