You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
৮ই ফেব্রুয়ারি ১৯৬৮
নোয়াখালী আওয়ামী লীগের বৈঠক

নোয়াখালী, ৪ঠা ফেব্রুয়ারী (নিজস্ব সংবাদদাতা)। সম্প্রতি নোয়াখালী সদর মহকুমা আওয়ামী লীগ কার্যকরী সংসদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। জনাব সাখাওয়াত উল্লাহ এডভোকেট সভাপতিত্ব করেন। সভায় বিভিন্ন সদস্য বর্তমান রাজনৈতিক পরিস্থিতি আলোচনাক্রমে পূর্ব পাক আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমানের নেতৃত্বের প্রতি পূর্ণ আস্থা জ্ঞাপন করা হয়। আওয়ামী লীগ-এর ঐতিহাসিক কর্মসূচী ৬-দফা তথা স্বায়ত্তশাসনের দাবীর প্রতি পূর্ণ সমর্থন জ্ঞাপন ও উহা বাস্তবায়নের জন্য জনমত সৃষ্টির অভিযান অব্যাহত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
জনাব শেখ মুজিবর রহমানের বর্তমান শারীরিক অবস্থা ও বর্তমান অবস্থান সম্পর্কে সরকারী বিজ্ঞপ্তির ব্যাপক দাবী সত্ত্বেও সরকার কর্তৃক অদ্যাবধি কোন বিজ্ঞপ্তি প্রকাশ না করায় গভীর দুঃখ প্রকাশ করা হয় এবং কোটি কোটি মানুষের আকুল প্রতীক্ষায় আশু অবসানের জন্য অনতিবিলম্বে একটি সরকারী বিজ্ঞপ্তি প্রকাশের জোর দাবী করা হয়। দেশের প্রচলিত সাধারণ আইন অনুসারে প্রকাশ্য আদালতে শেখ মুজিবর রহমানের বিচারের দাবী করা হয় এবং তাঁহাকে আত্মপক্ষ সমর্থনের সর্বপ্রকার সুযোগ প্রদান করার দাবী করা হয়। আওয়ামী লীগ নেতা জনাব তাজউদ্দিন, খোন্দকার মুস্তাক আহমদ প্রমুখ ও ন্যাপ নেতা হাজী দানেশ সহ সকল রাজবন্দী, শ্রমিক ও ছাত্রনেতার আশু মুক্তি দাবী করা হয়।
বিচারাধীন আওয়ামী লীগ নেতা শেখ মুজিবর রহমান সম্পর্কে কতিপয় পত্রপত্রিকায় ও সরকার দলের ব্যক্তিবিশেষের বেসামাল উক্তির তীব্র নিন্দা করিয়া উক্ত প্রকার উক্তি হইতে বিরত থাকার আহ্বান করা হয়। জরুরী অবস্থার অবসান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করার দাবী করা হয়। দেশব্যাপী বসন্তের প্রাদুর্ভাবে এ গভীর উদ্বেগ প্রকাশ করিয়া উহার নিরসনের জন্য ব্যাপক প্রতিষেধক ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট জোর দাবী করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!