You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২২শে জানুয়ারি ১৯৬৮
রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত ব্যক্তিদের সমর্থনকারী ছাত্রদের সম্পর্কে গভর্ণর

পূর্ব পাকিস্তানের গভর্ণর জনাব আবদুল মোনায়েম খান আজ একশ্রেণীর ছাত্রদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি করিয়া বলেন যে, এই সকল ছাত্র দেশের রাজনৈতিক আন্দোলনই যে কেবলমাত্র সক্রিয় অংশগ্রহণ করিতেছে তাহা নহে বরং ইহারা এমন বিভ্রান্ত হইয়াছে যে, রাষ্ট্রবিরোধী কার্যকলাপে অভিযুক্ত ব্যক্তিদের পক্ষেও বিক্ষোভ প্রদর্শন করিতেছে।
তিনি বলেন, ইহা একটি অত্যন্ত ঘৃণ্য ব্যাপার এবং সরকার বিষয়টি সম্পর্কে গভীরভাবে পর্যালোচনা করিতেছেন।
গভর্ণর বলেন, যাহারা রাষ্ট্রদ্রোহিতা আন্দোলন সমর্থন করেন এবং রাষ্ট্রদ্রোহিতার মনোভাব পোষণ করেন তাহাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা গ্রহণ করিতে সরকার বিন্দুমাত্র ইতস্ততঃ করিবেন না।
আজ অপরাহ্নে খুলনা শহরে প্রদেশের তৃতীয় ইঞ্জিনীয়ারিং কলেজের ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে বক্তৃতাকালে গভর্ণর উপরোক্ত হুঁশিয়ারি করেন।
জনাব আবদুল মোনায়েম খান বলেন, যাহারা রাষ্ট্রদ্রোহিতামূলক কার্যের পক্ষ সমর্থনে ইচ্ছুক এবং যাহারা সমর্থন করে তাহাদের বিরুদ্ধে সরকার যদি কঠোর ব্যবস্থা গ্রহণ না করেন তাহা হইলে দেশ ও জনগণের প্রতি সরকারের কর্তব্য ও যথাযথ দায়িত্ব পালন করা হইবে না।
দেশ হইতে রাষ্ট্রবিরোধী ব্যক্তিদের সমূলে উৎখাত করিতে সঠিক পথে পরিচালিত ব্যক্তিদের সরকার সর্বতোভাবে সাহায্য করিবেন বলিয়া তিনি ঘোষণা করেন।
তিনি বলেন, দেশের অখণ্ডতা, ঐক্য ও সংহতির প্রশ্নে রাষ্টদ্রোহীদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা গ্রহণ অপেক্ষা অন্য কোন বিষয়ই সরকারের নিকট অধিকতর প্রিয় নহে।
খুলনায় নয়া ইঞ্জিনীয়ারিং কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তৃতাকালে গভর্ণর বলেন, প্রদেশে ইঞ্জিনীয়ারিং শিক্ষার অপ্রতুল ব্যবস্থা সরকারের দৃষ্টি আকর্ষণ করিয়াছে এবং প্রদেশে ইঞ্জিনীয়ারিং শিক্ষা সম্প্রসারণের জন্য সরকার সক্রিয় ব্যবস্থা গ্রহণ করিয়াছেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!