You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২১শে জানুয়ারি ১৯৬৮
বন্দীমুক্তি ও পূর্ণ স্বায়ত্তশাসনের দাবী
জগন্নাথ ও কায়েদে আজম কলেজ ছাত্রদের ধর্মঘট
(নিজস্ব বার্তা পরিবেশক)

পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ প্রধান শেখ মুজিব এবং ছাত্রবন্দীসহ সকল রাজবন্দীর মুক্তি ও পূর্ণ আঞ্চলিক স্বায়ত্তশাসনের দাবীতে গতকাল (শনিবার) জগন্নাথ কলেজ ও কায়েদে আজম কলেজের ছাত্রগণ ধর্মঘট পালন করে।
উভয় কলেজের ধর্মঘটী ছাত্রগণ প্রথমে স্ব স্ব কলেজ প্রাঙ্গণে সভায় মিলিত হয়। সভায় বিভিন্ন ছাত্রনেতা শেখ মুজিবের মুক্তি, পূর্ণ আঞ্চলিক স্বায়ত্তশাসন, হামদুর রহমান কমিশনের রিপোর্ট বাতিল প্রভৃতির দাবী জানাইয়া বক্তৃতা করেন।
জগন্নাথ কলেজে অনুষ্ঠিত সভাশেষে উক্ত কলেজের ছাত্রগণ শোভাযাত্রা সহকারে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করিয়া কায়েদে আজম কলেজে উপস্থিত হন। সেখানে পুনরায় একটি সভা অনুষ্ঠিত হয়। শেষোক্ত সভায় উভয় কলেজের ছাত্রনেতাগণ বিভিন্ন দাবী দাওয়া জানাইয়া বক্তৃতা করেন। নেতৃবৃন্দের বক্তৃতার ফাঁকে ফাঁকে ছাত্রগণ ‘শেখ মুজিবের মুক্তি চাই’, ‘মতিয়া চৌধুরীর মুক্তি চাই’, ‘পূর্ণ আঞ্চলিক স্বায়ত্তশাসন দিতে হবে’, ‘হামদুর রহমান কমিশন রিপোর্ট বাতিল কর’ প্রভৃতি শ্লোগান প্রদান করে।

সিরাজগঞ্জ ছাত্র সভায় শেখ মুজিবের মুক্তিদাবী
সিরাজগঞ্জ হইতে আমাদের নিজস্ব সংবাদদাতা তারযোগে জানাইতেছেন যে, গতকল্য সিরাজগঞ্জ মহকুমা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত এক ছাত্রকর্মীসভায় শেখ মুজিব ও অন্যান্য রাজবন্দীর আশু মুক্তি দাবী করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু চতুর্থ খণ্ড: ষাটের দশক ॥ তৃতীয় পৰ্ব ॥ ১৯৬৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!